রাবিতে পরীক্ষায় জালিয়াতির দায়ে এক ভর্তিচ্ছু আটক

IMG_20151212_153255রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ই-ইউনিটে রভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে এক ভর্তিচ্ছুকে আটক করা হয়েছে। শনিবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে জিজ্ঞাসাবাদ শেষে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

 

এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সর্ম্পক বিভাগে চূড়ান্ত ভর্তির জন্য সাক্ষাৎকার গ্রহণের সময় ওই শিক্ষার্থীকে সন্দেহ করেন বিভাগের সভাপতি অধ্যাপক মো. আবুল কাশেম। পরে এখলাসুর রহমান নামের ওই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে পাঠানো হয়।

 

ই-ইউনিটে ২৪০৬৬ রোলনম্বরধারী আটক ওই শিক্ষার্থী নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার গোলাম মোস্তফার ছেলে। ভর্তি পরীক্ষার ই-ইউনিটে ৪২তম মেধাতালিকায় তার নাম ছিল।

 

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক মো, আবুল কাশেম বলেন, সাক্ষাৎকার গ্রহণের সময় তার (এখলাসুর) মায়ের নাম জিজ্ঞেস করলে সে ভুল উত্তর দেয়। এরপর কোন ভবনে পরীক্ষা দিয়েছিল সেটা জিজ্ঞেস করলেও সে ভুল উত্তর দেয়। পরে তাকে সন্দেহ হওয়ায় প্রক্টর দফতরে পাঠানো হয়।

 

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জানান, সাক্ষাৎকার গ্রহণের সময় ওএমআর শিটে থাকা হাতের লেখার সাথে এখলাসের হাতের লেখা মিল পাওয়া যায়নি। পরে জিজ্ঞাসাবাদ শেষে এখালাস স্বীকার করে যে, তার পরিবর্তে অন্য একজন ভর্তি পরীক্ষা দিয়েছিল।তবে কে দিয়েছিল তার নাম জানায়নি এখলাসুর রহমান।

 

তিনি আরও জানান, আটক শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করলে সে বলে,তার বাবা এ ব্যাপারে সব জানে। কিন্তু তার বাবা গোলাম মোস্তফার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কিছু জানেন না বলে জানান।

 

রাজশাহী নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবীরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

 

লেখাপড়া২৪.কম/রাবি/তমাল/স্বশা-৪৫৪৩

পছন্দের আরো পোস্ট