প্রথম বাংলাদেশ ইলেকট্রনিক্স অলিম্পিয়াড অনুষ্ঠিত

????????????????????????????????????

বাংলাদেশ ইলেকট্রনিক্স সোসাইটির উদ্যোগে দিনব্যাপী ‘প্রথম বাংলাদেশ ইলেকট্রনিক্স অলিম্পিয়াড’ (১১ ডিসেম্বর ২০১৫) শুক্রবার কার্জন হল চত্বরে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সকালে দিনব্যাপী এই অলিম্পিয়াডের উদ্বোধন করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ইলেকট্রনিক্স সোসাইটির সভাপতি অধ্যাপক ড. এম লুৎফর রহমান, সহ-সভাপতি অধ্যাপক ড. রেজাউল করিম মজুমদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্যসহ সোসাইটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন তথ্য-প্রযুক্তি বা ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং-এর অত্যাধুনিক আবিষ্কারসমূহ পৃথিবীকে বিশ্ব পল্লীতে পরিণত করেছে। প্রযুক্তির অসাধারণ সাফল্যের ফলে বিশ্বের ভৌগোলিক দূরত্ব কার্যত কমে গেছে। বর্তমান বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে দেশে তথ্য প্রযুক্তি এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স শিক্ষার আরও সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, তরুণ প্রজন্মের কাছে এই শিক্ষা জনপ্রিয় করতে প্রথম বাংলাদেশ অলিম্পিয়াড কার্যকর ভূমিকা পালন করবে। বিজয়ের মাসে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

 

উল্লেখ্য, প্রায় ২শ’ প্রতিযোগী দিনব্যাপী এই অলিম্পিয়াডে অংশগ্রহণ করে।#

 

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/আরএইচ-৪৯২৭

পছন্দের আরো পোস্ট