সাদার্ন ইউনিভার্সিটির দুই কৃতি শিক্ষকের সংবর্ধনা

????????????????????????????????????
সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের দুই কৃতি শিক্ষক বিভাগীয় প্রধান ড. ইসরাত জাহান ও সহকারী অধ্যাপক ড. কামরুল ইসলামকে সংবর্ধনা দিয়েছে সাদার্ন পরিবার। সম্প্রতি চট্টগ্রাম বিশ্বদ্যিালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করায় ব্যবসায় প্রশাসন অনুষদের উদ্যোগে তাঁদেরকে এ সংবর্ধনা দেওয়া হয়।

 

সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও অনুষ্ঠানের স্পন্সর প্রফেসর ড. আব্দুল মোক্তাদীরের সভাপতিত্বে সম্প্রতি নগরীর হোটেল প্যাভিলিয়নে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী। আরও উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান, প্রো-ভিসি প্রফেসর ড. শরীফুজ্জামান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর খালেদা হানুম. সাবেক উপাচার্য প্রফেসর এজেএম নুরুদ্দিন চৌধুরী, প্রফেসর সালেহ জহুর, প্রফেসর ইঞ্জিনিয়ার আলী আশরাফ, প্রফেসর মো. মহিউদ্দিন চৌধুরী, প্রফেসর শামসুজ্জামান খান, প্রফেসর ড. নুরুল মোস্তফা, প্রফেসর হাসিনা জাকারিয়া এবং বিভিন্ন বিভাগের শিক্ষকসহ কর্মকর্তাগণ।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী বলেন, আজ আমার জন্য সত্যিই এক আনন্দের দিন কারণ আমার ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের দুই কৃতি শিক্ষক একই সাথে পিএইচডি ডিগ্রি অর্জন করে তাঁেদর জ্ঞান ভা-ারকে আরও সমৃদ্ধ করলেন। অনেক শ্রম ও সাধনার ফসল এ সাফল্য শুধুমাত্র ইউনিভার্সিটিকে গৌরবান্বিত করেনি বরং তা পুরো জাতির গর্ব। আমার বিশ্বাস তাঁরা তাঁদের এ মেধা জাতির কল্যাণে কাজে লাগিয়ে দেশকে সত্যিকারের উন্নয়নে পথে এগিয়ে নেবেন। ড. ইসরাত জাহান ও ড. কামরুল ইসলাম জ্ঞানের পথে আরও এগিয়ে যাবেন এটাই প্রত্যাশা করছি। তাঁদের অনুপ্রেরণায় সাদার্ন ইউনিভার্সিটি অন্য শিক্ষরাও এ ধরনের উচ্চতর ডিগ্রি অর্জনে উৎসাহিত হবেন বলে আমি মনে করি।

 

সাদার্ন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, আমার স্বপ্ন সাদার্ন ইউনিভার্সিটিকে বিশ্বমানের ইউনিভার্সিটি হিসেবে গড়ে গুণগত শিক্ষায় জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করা। ড. ইসরাত জাহান ও ড. কামরুল ইসলামের এই অর্জনের ফলে স্বপ্ন পূরণে সাদার্ন ইউনিভার্সিটি আরও একধাপ এগিয়ে গেলো বলে আমার বিশ্বাস। তাঁদের আলোয় আলোকিত হোক জাতি এ শুভকামনা করছি।

 

Post MIddle

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. আব্দুল মোক্তাদীর বলেন, আপনাদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি আমার বিভাগকে আরও সমৃদ্ধ করায়। জীবনের এমন অর্জন গৌরবের তবে ধরে রাখাটাও অনেক কঠিন। শুধুমাত্র ডিগ্রি অর্জন করে থেমে গেলে চলবে না। জ্ঞানের সুগন্ধি পুরো জাতির মাঝে ছড়িয়ে দিতে হবে।

 

প্রো-ভিসি প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, আপনাদের সাফল্যে নিজেকে খুব গর্বিত মনে হচ্ছে কারণ আমার ইউনিভার্সিটির একই সাথে দুজনের পিএইচডি ডিগ্রি অর্জন এটা আমার জন্য অনেক বড় পাওয়া।

 

ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. ইসরাত জাহান ও সহকারী অধ্যাপক ড. কামরুল ইসলাম তাঁেদর বক্তব্যে পিএইচডি ডিগ্রি অর্জনের পেছনের গল্প উপস্থিত সকলের সামনে তুলে ধরেন এবং এ কাজে যারা সহযোগিতায় ছিলেন তাদের আন্তরিক কৃতজ্ঞতা জানান। পরে দুই কৃতি শিক্ষকের হাতে ফুল ও ক্রেস্ট দিয়ে অভিনন্দন জ্ঞাপন করেন উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ-৩০৫

পছন্দের আরো পোস্ট