ক্যামব্রিজ পরীক্ষায় শীর্ষে বাংলাদেশের ২২ শিক্ষার্থী

camlogবৃহস্পতিবার বাংলাদেশে ‘আউটস্টান্ডিং ক্যামব্রিজ লার্নার অ্যাওয়ার্ড’ বিজয়ীদের নাম ঘোষণা করেছে ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস । এ বছর বিশ্বব্যাপী আয়োজিত এ পরীক্ষায় বাংলাদেশের ২২ জন শিক্ষার্থী ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এএস, এ লেভেল এবং ও লেভেলে সর্বোচ্চ নম্বর অর্জন করেছে।

 

ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনসের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নভেম্বর ২০১৪ এবং জুন ২০১৫ পর্বে বাংলাদেশের মাধ্যমিক স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্যের স্বীকৃতি ও উদযাপনের লক্ষ্যে প্রতিষ্ঠানটি এ পুরস্কার ঘোষণা করে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ছাড়া একক বিষয়ে সর্বোচ্চ নম্বর পেয়েছে বাংলাদেশের মোট ২৯ জন শিক্ষার্থী এবং দেশের ২০টি স্কুলের ৬১ জন শিক্ষার্থী ক্যামব্রিজ পরীক্ষায় তাদের অসাধারণ নৈপুণ্য দেখিয়েছে। এসব শিক্ষার্থী গণিত, রসায়ন ও অর্থনীতিসহ বিভিন্ন বিষয়ে দক্ষতার পরিচয় রেখেছে।

 

Post MIddle

বাংলাদেশে ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনসের স্কুলস ডেভেলপমেন্ট ম্যানেজার সুজি চৌধুরী বলেন, “ক্যামব্রিজ পোগ্রাম’স শিক্ষার্থীদের সৃজনশীলতা, যৌক্তিক চিন্তা ও সমস্যা সমাধানের কৌশল উন্নয়ন এবং তা মূল্যায়নে সাহায্য করে যা তাদের বিশ্ববিদ্যালয় পর্যায়ে সফলতা অর্জনের জন্য প্রস্তুত করবে।”

 

সুজি চৌধুরী আরো বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত যে বাংলাদেশ থেকে অনেক শিক্ষার্থী ক্যামব্রিজ পরীক্ষায় অত্যন্ত ভালো ফল করেছে। এই শিক্ষার্থীরা আগামীতে আরো এগিয়ে যাবে। তাদের এ অর্জন বিশ্বের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় দ্বারা গ্রহণযোগ্য হয়েছে যা তাদের আত্মবিশ্বাসী করে তুলবে এবং আধুনিক বিশ্বে সফলতা অর্জনের জন্য তারা প্রত্যেকেই এখন প্রস্তুত।’#

 

লেখাপড়া২৪কম/ডেস্ক/আরএইচ-৪৯০৮

পছন্দের আরো পোস্ট