শান্তিপূর্ণভাবে বেরোবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

বেরোবিশান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশে চার দিনব্যাপী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ছয়টি ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। একমাত্র বিশ্ববিদ্যালয় ভেন্যুতেই এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বনের দায়ে এক পরীক্ষার্থীকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

 

শেষদিন বৃহস্পতিবার বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ে প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন ও রেজিস্ট্রার তাঁর সঙ্গে ছিলেন।

 

উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা শেষ হওয়ায় উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, রংপুরের বিভাগীয় কমিশনা, রংপুর রেঞ্জের ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আইন শৃক্সখলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ, বিভিন্ন গোয়েন্দা বাহিনীর সদস্যবৃন্দ, ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী মেজিস্ট্রেটবৃন্দ, বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

 
ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১৮ ডিসেম্বর প্রকাশ করা হবে। ফলাফলসহ ভর্তির যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইটে (www.brur.ac.bd) পাওয়া যাবে।

 

উল্লেখ্য, এবছর ভর্তি পরীক্ষায় ছয়টি অনুষদভুক্ত ২১টি বিভাগে মোট ১২০০ আসনে ছাত্রছাত্রী ভর্তি নেওয়া হবে।

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/পিআর/এমএএ-০৩৫৬

পছন্দের আরো পোস্ট