ঢাবিতে যুক্তরাষ্ট্রের অধ্যাপক ড. তাপস কর

Foreign visitor's picture-10যুক্তরাষ্ট্রের উটাহ স্টেট ইউনিভার্সিটির রসায়ন ও প্রাণরসায়ন বিভাগের অধ্যাপক ড. তাপস কর আজ (১০ ডিসেম্বর) বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এম. ইমদাদুল হক এবং অণুজীব বিজ্ঞান বিভাগের শিক্ষক ড. মুনাওয়ার সুলতানা উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে যুক্তরাষ্ট্রের উটাহ স্টেট ইউনিভার্সিটির সার্বিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে “মডেলিং এন্ড সিমুলেশন সেন্টার” স্থাপনের সম্ভাব্যতা নিয়ে মত বিনিময় করেন। এছাড়া, যুক্তরাষ্ট্রের উটাহ স্টেট ইউনিভার্সিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা ও যোগাযোগ বৃদ্ধির ব্যাপারে তাঁরা ঐক্যমত প্রকাশ করেন। এসময় অধ্যাপক ড. তাপস কর উটাহ স্টেট ইউনিভার্সিটিতে মাস্টার্স ও পিএইচ.ডি প্রোগ্রামে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থী নেয়ার আগ্রহ প্রকাশ করেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসা এবং এই বিশ্ববিদ্যালয়ে “মডেলিং এন্ড সিমুলেশন সেন্টার” স্থাপনে গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিকে আন্তরিক ধন্যবাদ জানান।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/স্বশা-৪৫৩১

পছন্দের আরো পোস্ট