জাবিতে প্রজাপতি মেলা শুক্রবার

DSC03471‘উড়লে আকাশে প্রজাপতি, প্রকৃতি পায় নতুন গতি’ এই স্লোগানে ৬ষ্ঠ বারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রাণিবিদ্যা বিভাগ আয়োজন করতে যাচ্ছে প্রজাপতি মেলা-২০১৫।

 

গতকাল বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রজাপতি মেলার অধ্যাপক ড. মোঃ মনোয়ার হোসেন এ তথ্য জানান।

 

সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, গত বছরের ন্যায় এবারও প্রজাপতি সংরক্ষণে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামী শুক্রবার দিনব্যাপী প্রজাপতি মেলার আয়োজন করেছি। বিশ^বিদ্যালয় জহির রায়হান মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ মেলা অনুষ্ঠিত হবে।

 

Post MIddle

মেলায় দিনব্যাপী আয়োজনে মধ্যে থাকছে, মেলার উদ্বোধন ও প্রজাপতি বিষয়ক এ্যাওয়ার্ড প্রদান, প্রজাপতি পার্ক ও গবেষণা কেন্দ্র-এর উদ্বোধন, প্রজাপতি বিষয়ক ছবি আঁকা প্রতিযোগিতা (শিশু-কিশোরদের জন্য), প্রজাপতির আলোকচিত্র প্রদর্শনী, প্রজাপতি বিষয়ক আলোকচিত্র প্রতিযোগিতা, প্রজাপতির হাট দর্শন (জীবন্ত প্রজাপতি প্রদর্শন), অরিগামি প্রজাপতি, প্রজাপতির আদলে ঘুড়ি উড্ডয়ন, বারোয়ারি বিতর্ক (প্রজাপতি ও জলবায়ু পরিবর্তন), প্রজাপতি চেনা প্রতিযোগিতা, প্রজাপতি বিষয়ক ডকুমেন্টারী প্রদর্শনী, পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান

 

এবারের প্রজাপতি মেলায় জীব-বৈচিত্র্য সংরক্ষণে সার্বিক অবদানের জন্য আই ইউ সি এন (ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর কনজারভেশন অফ নেচার) কে বাটারফ্লাই এ্যাওয়ার্ড প্রদান করা হবে।

 

মেলায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, আই ইউ সি এন এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ইশতিয়াক উদ্দিন আহমেদ, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এর চেয়ারম্যান জনাব মুকিত মজুমদার বাবু এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সায়েন্স এন্ড ইনফরমেশন টেকনোলজীর ডীন ড. এস. এম মাহবুবুল হক মজুমদারসহ প্রমুখ উপস্থিত থাকবেন বলে তিনি জানান।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০৩৪৬

পছন্দের আরো পোস্ট