ঢাবি বিজ্ঞান অনুষদের ডিন্স এ্যাওয়ার্ড প্রদান

Dean's Awadees2২০১৩ সালের বিএস সম্মান পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ১৭জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন্স এ্যাওয়ার্ড লাভ করেছেন। এছাড়া, পুস্তক রচনা ও মৌলিক গবেষণায় অসাধারন অবদানের স্বীকৃতিস্বরূপ অনুষদের ৫জন শিক্ষককে ডিন্স এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। আজ (১০ ডিসেম্বর) বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ডিন্স এ্যাওয়ার্ডপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

 

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. নাসিমা ফেরদৌস। ধন্যবাদ জ্ঞাপন করেন গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমূল্য চন্দ্র ম-ল। বিভাগীয় চেয়ারম্যানগণ নিজ নিজ বিভাগের এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম উপস্থাপন করেন। গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. চন্দ্র নাথ পোদ্দার এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মিসেস জাহিদা গুলশান অনুষ্ঠান সঞ্চালন করেন।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক পরিবার, সমাজ, দেশ তথা বিশ্ববিদ্যালয়ের কাছে দায়বদ্ধ থাকার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, উচ্চশিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের মুুক্ত-চিন্তা ও মুক্তিযুদ্ধের চেতনার সংমিশ্রণ ঘটাতে হবে। তিনি নৈতিক মূল্যবোধে জাগ্রত হওয়ার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অন্যথায় তাদের একাডেমিক ফলাফল দেশ বা সমাজের কোন কাজে আসবেনা। তিনি সকল স্বার্থপরতা পরিহার করে দেশ গঠনে বস্তুনিষ্ঠ ভূমিকা পালনের জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

 

এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকগণ হলেন- গণিত বিভাগের অধ্যাপক শাপলা শিরিন, রসায়ন বিভাগের অধ্যাপক ড . মোহাম্মদ আবুল হোসেন, পরিসংখ্যান, প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. আবদুস সালাম আকন্দ, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. এনামুল হক এবং পরিসংখ্যান, প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহফুজুর রহমান খোকন।

 

এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন – আরমিন আনোয়ার (পদার্থবিজ্ঞান), খাদিজা খাতুন, ফয়জুননেসা খোন্দকার, ফারহানা আকন্দ প্রমি, মো: রবিউল আউয়াল (গণিত), মো: সাইফুল ইসলাম, মো: আমজাদ হোসেন (রসায়ন), মিরাজুল ইসলাম, নাসরিন সুলতানা, নাজিবা আকতার, আশীস তালুকদার, জর্জিনা জাকির (পরিসংখ্যান, প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান), মো: তুহিন শেখ, তাহমিনা আকতার, সিলভি পিংকি চক্রবর্তী, সাজরাতুল আলম এবং ফারহা ফেরদৌস শিলা (আইএসআরটি)।

Dean's Awadees (1)

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/স্বশা-৪৫২৫

পছন্দের আরো পোস্ট