খুবির ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

খুলনা বিশ্ববিদ্যালয়েআগামী ১১ ও ১২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মূল কেন্দ্রে এবং নগরীর রূপসাস্থ কেসিসি উইমেন্স কলেজ উপ-কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার জন্য আসন বিন্যাসের কাজ শেষ হয়েছে।

 

খুলনা বিশ্ববিদ্যালয় মূল কেন্দ্রে প্রত্যেক স্কুলের অধীন পরীক্ষার্থীদের রোল নম্বর-০০০১ থেকে ৪৩০০ পর্যন্ত এবং কেসিসি উইমেন্স কলেজ উপ-কেন্দ্রে রোল নম্বর-৪৩০১ থেকে ৬১৬৫ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

১১ ডিসেম্বর শুক্রবার সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের, দুপুর ২-৩০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জীব বিজ্ঞান স্কুলের এবং বিকেল ৫ টা থেকে সন্ধ্যা ৬-৩০ টা পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

১২ ডিসেম্বর শনিবার সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত কলা ও মানবিক স্কুলের, বেলা ১২-৩০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত সামাজিক বিজ্ঞান স্কুলের এবং বিকেল ৩-৩০ টা থেকে ৫ টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

Post MIddle

এবার ভর্তি পরীক্ষা চলাকালীন দু’টি ভ্রাম্যমান আদালত থাকবে। ভর্তি পরীক্ষার সময় ক্যালকুলেটর ব্যাতীত (প্রযোজ্য ক্ষেত্রে) সকল ইলেক্ট্রোনিক ডিভাইস পরীক্ষার হলে আনা নিষিদ্ধ করা হয়েছে।

 

ক্যাম্পসে মূল একটি গেট দিয়ে পরীক্ষার্থীরা প্রবেশ করবে এবং আশপাশে ৩টি চেকপোস্ট বসানোর সিদ্ধান্ত গৃহীত হয়েছে। গল্লামারী ব্রীজের পূর্বপাড় পুলিশবক্স মোড় থেকে জিরোপয়েন্ট পরীক্ষার ২দিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সকল যানবাহন চলাচল বন্ধ থাকবে।

 

এবার খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য ৫টি স্কুল ও ১টি ইনস্টিটিউটের আওতায় ২৬টি ডিসিপ্লিনে মোট ১১১৮টি আসনের বিপরীতে ৩০৯৯৫ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী প্রায় ২৮জন।

 

ভর্তির আসন সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.ku.ac.bd) পাওয়া যাবে। এছাড়া সংশ্লিষ্ট স্কুলের ডিন অফিস ও ইনস্টিটিউটের পরিচালকের অফিস অথবা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের একাডেমিক শাখায় (পিএবিএক্স-৭২০১৭১-৩/৫১৬১) যোগাযোগ করে জানা যাবে।#

 

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/আরএইচ-৪৮৭৮

পছন্দের আরো পোস্ট