বেরোবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে কারাদণ্ড

BRUR 08.12.2015রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় কান ছিদ্র করে ইলেক্ট্রনিক্স ডিভাইসের মাধ্যমে নকলের দায়ে এক পরীক্ষার্থীকে তিন মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

 

মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফাউজুল কবীর এবং এস এম নাজিয়া সুলতানা এ কারাদণ্ড দেন। দন্ডপ্রাপ্ত পরীক্ষার্থী ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার মাজাহিদাবাদ ইউনিয়নের বটতলী গ্রামের মো. আবকর আলীর পুত্র মো. আল মাসুম পারভেজ(২০)।

 

পরীক্ষার হল পরিদর্শক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয় সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজনেজ স্টাডিজভুক্ত‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৪ এর ৪০১ কক্ষে হল পরিদর্শক লোকপ্রশাসন বিভাগের শিক্ষক আসাদুজ্জামান মন্ডল আসাদ দণ্ডপ্রাপ্ত মাসুমের পরীক্ষার খাতায় স্বাক্ষর করার সময় তার কানের ভেতর থেকে শব্দ শুনতে পান। পরে তাকে তল্লাশী করে কান ছিদ্র করে একটি ইলেক্ট্রনিক্স ডিভাইস এবং সাথে থাকা একটি মোবাইলের সিম সংযুক্ত ডিভাইস খুঁজে পান। পরীক্ষা শেষে মাসুমের পরিচিতি নিশ্চিত করতে তাঁকে প্রক্টর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে মাসুম অপরাধ স্বীকার করে বলেন, ঢাকা থেকে আসা একটি চক্র অর্থের বিনিময়ে এই কাজ করেছেন।

 

আটকের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে ম্যাজিস্ট্রেট পাবলিক পরীক্ষা আইনের ১৮৮ ধারা অনুযায়ী তাদের তিন মাসের কারাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড দেন।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর(চলতি দায়িত্ব) মো. শাহীনুর রহমান লেখাপড়া২৪.কমকে বলেন, ভবিষ্যতে কেউ এ ধরনের কাজ করার চেষ্টা করলে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

কথা বললে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. শফিকুল ইসলাম লেখাপড়া২৪.কমকে জানান, অভিযুক্তের দেয়া তথ্যের ভিত্তিতে জালিয়াতি চক্রের অনুসন্ধান চলছে।

 

উল্লেখ্য , গত ৬ ডিসেম্বর থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষায় বিশেষ কোটাসহ এক হাজার ৩০৮টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৫৪ হাজার ২৯২ জন ভর্তিচ্ছু।

 

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/সজীব/এমএএ-০৩৩৫

পছন্দের আরো পোস্ট