মেধায় ভর্তি শেষে ইবিতে ৬৫৬ আসন শুন্য

ইবিইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষায় মেধা তালিকা থেকে ভর্তি শেষে ৬৫৬টি আসন শুন্য রয়েছে। শুন্য আসনগুলোতে ভর্তির জন্য অপেক্ষমান তালিকা থেকে সাক্ষাতকারের সময়সূচী প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে এসব তথ্য জানা গেছে।

 

একাডেমিক অফিস সূত্র মতে, ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেনীর প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার মেধাতালিকার সাক্ষাতকার গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ৮টি ইউনিটের অধীন ২৫টি বিভাগের সর্বমোট ১৬৯৫টি আসনের বিপরীতে মেধাস্থান অর্জনকারীদের সাক্ষাতকার ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। মেধাতালিকা থেকে সাক্ষাতকারে অংশ গ্রহণকারী ভর্তিচ্ছুদের ভর্তির শেষ সময় গত ৭ ডিসেম্বর শেষ হয়।

Post MIddle

 
মেধাতালিকা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে সর্বমোট ১০৩৯ জন ভর্তি হয়েছেন। ফলে মোট ১৬৯৫টি আসনের মধ্যে ৬৫৬টি আসন শুন্য রয়েছে। শূণ্য আসন গুলোতে অপেক্ষমান তালিকা থেকে স্ব স্ব ইউনিট কর্তৃপক্ষ ভর্তির জন্য সময়সূচী প্রকাশ করেছে । ধর্মতত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ২৩টি, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ২০৮টি ও ‘সি’ ইউনিটে ১০৩টি, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ৭৫টি, ‘ই’ ইউনিটে ৫৭টি, ‘এফ’ ইউনিটে ৪৭টি, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘জি’ ইউনিটে ৮০টি এবং আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটে ৬৩টি আসন খালি রয়েছে বলে জানা গেছে।

 

এছাড়া ১৩ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন ইউনিটের অপেক্ষমান তালিকা থেকে ভর্তিচ্ছুদের সাক্ষাতকার গ্রহণ করা হবে। তবে ১৫ ডিসেম্বর মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের অপেক্ষমান তালিকা থেকে ভর্তিচ্ছুদের সাক্ষাতকার গ্রহণ করা হবে বলে ইউনিট কর্তৃপক্ষ জানিয়েছে। এব্যাপারে স্ব স্ব ইউনিট কর্তৃপক্ষ আলাদা আলাদা সময়সূচী দিয়ে এ সংক্রান্ত নোটিশ প্রকাশ করেছে। যা স্ব স্ব ইউনিট ও বিভাগের নোটিশ বোর্ডে ঝুলিয়ে দেওয়া হয়েছে।

 

লেখাপড়া২৪.কম/ইবি/নবীন/এমএএ-০৩৪৪

পছন্দের আরো পোস্ট