শেকৃবিতে প্রতি আসনে লড়বে ৪৮ শিক্ষার্থী

শেকৃবিশেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের(শেকৃবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৪৮ জন শিক্ষার্থী। এ বছর বিশ্ববিদ্যালয়ের ৩ টি অনুষদে মোট ৫০০ আসনের বিপরীতে আবেদন করেছে ২৪ হাজার ৪৭ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৮ ডিসেম্বর। গত ১৫ নভেম্বর থেকে শুরু হয় ভর্তি পরীক্ষার জন্য আবেদন। শেষ হয় ৫ ডিসেম্বর। এ বছর বিশ্ববিদ্যালয়সহ মোট ১০ কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুুুষ্ঠিত হবে। ভর্তি কমিটির দায়িত্বে থাকা শিক্ষক অধ্যাপক নুর মো: রহমতউল্লাহ এসব তথ্য নিশ্চিত করেন।

 

বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদে মোট আসন সংখ্যা ৫০০। এর মধ্যে কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫ এবং এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদে রয়েছে ৭৫টি আসন।

 

Post MIddle

সাধারণ জ্ঞান, ইংরেজি এবং উচ্চ মাধ্যমিক পাঠ্যক্রম অনুযায়ী পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়গুলোর উপর গঈছ পদ্ধতিতে ১০০ নম্বরের ১ (এক) ঘন্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। গ্রেডিং পদ্ধতিতে ঝঝঈ/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ৮ গুণ এবং ঐঝঈ/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ১২ গুণ নম্বর লিখিত পরীক্ষার ১০০ নম্বরের সাথে যোগ করে মোট ২০০ নম্বরের উপর মেধা তালিকা প্রস্তুত করা হবে।

 

ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  www.sau.edu.bd   থেকে বিস্তারিত জানা যাবে।

 

লেখাপড়া২৪.কম/শেকৃবি/পিআর/এমএএ-০৩৩২

পছন্দের আরো পোস্ট