নর্দান ইউনিভার্সিটিতে নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

pic.Orientation.Bananiনর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইউবি)-র উদ্যোগে শরৎকালীন সেমিস্টার-২০১৫ ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। গত ৭ডিসেম্বর  বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। নবীন ছাত্রছাত্রীদের ফুল দিয়ে বরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ, বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এ ডব্লিউ এম আবদুল হক এবং উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাবসায় অনুষদের এসোসিয়েট ডীন ও একাডেমিক কো-অডিনেটর প্রফেসর ড. খন্দকার সাফায়াত হোসেন।

 

পরীক্ষায় অধিক নম্বর পাওয়ার চেয়ে গুণগত মানের শিক্ষার গুরুত্ব অনেক বেশি উল্লেখ করে প্রধান অতিথি নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বলেন, পরীক্ষায় জিপিএ-৫ অথবা গোল্ডেন জিপিএ অর্জন করার হার বৃদ্ধি মানসম্মত শিক্ষার পরিধি নির্ধারণ করে না।

 

তিনি বলেন, বিশ্বায়নের এই যুগে আমাদেরকে পৃথিবীর অপর সকল রাষ্ট্রের সাথে প্রতিযোগিতা করেই টিকে থাকতে হবে। যথাযথ মানসম্মত শিক্ষা প্রদানের জন্য তিনি ইউনিভার্সিটির সকল ডীন, বিভাগীয় প্রধান এবং শিক্ষকদের প্রতি আহ্বান জানান। ইংরেজি শিক্ষার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন ইংরেজিতে দক্ষ না হলে পৃথিবীর অন্যান্য দেশের সাথে প্রতিযোগিতায় আমাদের টিকে থাকা কঠিন হবে।

 

Post MIddle

বিশেষ অতিথি প্রফেসর ড. এ ডব্লিউ এম আবদুল হক বলেন, ছাত্রছাত্রীরা তোমরা জ্ঞানের আলোর বর্তিকা। দেশে জ্ঞানের আলোর ছড়িয়ে দেয়ার জন্য তোমাদের এগিয়ে আসতে হবে।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রেজারার মোঃ আনোয়ার হোসাইন, রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) একতেদার আহমদ সিদ্দিকী , ওরিয়েন্টেশন ফল-২০১৫ অনুষ্ঠানের আহবায়ক প্রফেসর ড. কাজী সাহাদাত কবীর সহ বিভিন্ন অনুষদের শিক্ষক ,কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা ।

 

লেখাপড়া২৪.কম/নর্দান/পিআর/স্বশা-৪৫১৭

পছন্দের আরো পোস্ট