ঢাবি উপাচার্যের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সাক্ষাৎ

6-12-15যুক্তরাষ্ট্রের গর্ডন থমাস হানিওয়েল গভর্ণমেন্টাল এ্যাফেয়ার্স-এর প্রেসিডেন্ট টিম শেলবার্গ-এর নেতৃত্বে ২-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ ০৬ ডিসেম্বর ২০১৫ রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের অন্য সদস্য ছিলেন লিউনার্ড জে. গোরেন।

 

এসময় অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শরীফ আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

 

Post MIddle

সাক্ষাৎকালে তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয় জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের ডিএনএ ল্যাবের উন্নয়ন এবং ‘জেনম সিকোয়েন্স’ বিষয়ক গবেষণার আধুনিকায়ন নিয়ে আলোচনা করেন। উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান বিষয়ক গবেষণা গতিশীল করার ক্ষেত্রে প্রতিনিধি দলের সহায়তা চান। প্রতিনিধি দলের সদস্যরা এক্ষেত্রে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস দেন। বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের গর্ডন থমাস হানিওয়েল গভর্ণমেন্টাল এ্যাফেয়ার্স-এর মধ্যে ‘জেনম সিকোয়েন্স’ বিষয়ক যৌথ গবেষণা প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়েও আলোচনা করা হয়।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৩২১

পছন্দের আরো পোস্ট