খুবির গণিত অলিম্পিয়াডে ১০জন পুরস্কৃত

????????????????????????????????????

খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের উদ্যোগে এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহায়তায় ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৫ শুক্রবার এক নম্বর একাডেমিক ভবন ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে অনুষ্ঠিত হয়। এতে ১০জনকে নির্বাচিত ও পুরস্কৃত করা হয়।

 

গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ হায়দার আলী বিশ্বাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ট্রেজারার খান আতিয়ার রহমান শহীদ মিনার প্রাঙ্গনে মুক্তমঞ্চে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধনকালে তিনি বলেন মানব জীবনই একটি হিসাব তাই গণিত এমন একটি বিষয় যে পরিবার থেকে শুরু করে জীবনের সকল ক্ষেত্রে গণিতের প্রয়োজন রয়েছে। সকালে এ বিষয়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। খুলনা বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্নাতক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ৮২জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নেন।

 

Post MIddle

বিকেলে এ বিষয়ের ওপর এক আলোচনা অনুষ্ঠিত হয়। খুবির গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ হায়দার আলী বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইসমত কাদির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্মেলন আয়োজক কমিটির সদস্য সচিব বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মনিরুল আলম সরকার এবং প্রফেসর ড. মোঃ আব্দুল হাকিম খান।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ড. মোঃ শরীফ উদ্দিন। জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য খুলনা আঞ্চলিক পর্যায় থেকে নির্বাচিত ও পুরস্কারপ্রাপ্তরা হলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের রেশমা খাতুন, বিএল কলেজের মোঃ হাসিবুর রহমান, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের তন্ময় সরকার, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের মোঃ নাজমুল হাসান, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) মোঃ আব্দুল্লাহ আল-মামুন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর শ্যামল টিকাদার, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের তৈয়াবুর রহমান, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের অভিজিৎ রায়, খুলনা বিএল কলেজের জয়দেব পাল ও খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের সমীরণ বৈরাগী।#

 

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/আরএইচ-৪৮৩৩

পছন্দের আরো পোস্ট