শিক্ষায় বিনিয়োগ সেরা বিনিয়োগ : শিক্ষামন্ত্রী

2শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষায় বিনিয়োগ সেরা বিনিয়োগ। তিনি বলেন, এ খাতে বিনিয়োগের মাধ্যমেই একটি দেশের দ্রুত উন্নয়ন সম্ভব।

বৃহ্স্পতিবার ঢাকার লক্ষ্মীবাজারের সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের একাদশ ও প্রথম বর্ষ অনার্স শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

 

মন্ত্রী বলেন, দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। সোহরাওয়ার্দী কলেজসহ দেশের ৭০টি বড় সরকারি কলেজের অবকাঠামো নির্মাণে উদ্যোগ নেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, পুরান ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের মতো যেসব শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণে প্রয়োজনীয় জায়গার অভাব রয়েছে, সেসব শিক্ষা প্রতিষ্ঠানে বহুতলবিশিষ্ট ভবন নির্মাণ করে সীমিত জায়গার মধ্যেই শিক্ষার্থীদের সবধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে।

 

অনার্স-মাস্টার্স কোর্সসহ ১৭ হাজার ছাত্রছাত্রীর ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য শিক্ষামন্ত্রী প্রয়োজনীয় সবধরণের পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর নারায়ণ চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষামন্ত্রী কলেজ লাইব্রেরীতে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করেন।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ-৪৮২৯

পছন্দের আরো পোস্ট