জাবিতে ‘বার্ষিক উদ্ভিদবিজ্ঞান সম্মেলন’ শুরু

Minister Matia Chowdhury addressingজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে শুক্রবার অনুষ্ঠিত ‘বার্ষিক উদ্ভিদবিজ্ঞান সম্মেলন’ উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বেঁচে থাকার জন্য খাদ্যের প্রয়োজনীয়তা অপরিহার্য। খাদ্যের যোগান আসে উদ্ভিদ থেকে। এ জন্য উদ্ভিদকে বাঁচিয়ে রাখতে হবে।

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ ও বাংলাদেশ উদ্ভিদবিজ্ঞান সোসাইটির যৌথ আয়োজনে এ সম্মেলনে প্রধান অতিথির ভাষণে কৃষিমন্ত্রী শিল্প ও কৃষিক্ষেত্রে সরকারের বিভিন্ন উন্নয়নমুখী কর্মকা-ের বিবরণ দেন। কৃষিমন্ত্রী বলেন, বর্তমান সরকার বিজ্ঞানকে মানুষের কল্যাণে ব্যবহার করার সব ধরনের ব্যবস্থা নিয়েছে। তিনি আশা প্রকাশ করেন সম্মেলনের সুপারিশসমূহ কৃষি উন্নয়নে ভূমিকা রাখবে।

 

বাংলাদেশ উদ্ভিদবিজ্ঞান সোসাইটির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ হাদিউজ্জামানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন ব্যবস্থাপনা কমিটির সচিব অধ্যাপক ড. ফিরোজা হোসেন। দুইদিনব্যাপী এ সম্মেলন শনিবার শেষ হবে।#

 

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/আরএইচ-৪৮১৫

পছন্দের আরো পোস্ট