শাবির সংগীত বিষয়ক সংগঠন ‘শিকড়’র ২০বছর পূর্তি উৎসব

Shikor-2শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাট্য ও সংগীত বিষয়ক সংগঠন ‘শিকড়’র দুই দিন ব্যাপি দুই দশক পূর্তি  উৎসব বৃহস্পতিবার শুরু হয়েছে।
উৎসবের প্রথমদিন বৃহস্পতিবার দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সমানে থেকে একটি বর্ণ্যঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থনে এসে শেষ হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও সহকারী প্রক্টর সামিউল ইসলাম, সহকারী প্রক্টর শাকিল ভূইয়া, শিকড়ের সভাপতি জেনিফার কাইয়ুম অমি,সাধারণ সম্পাদক সাঈদ মোহাম্মদ সাদ প্রমুখ।
এছাড়াও বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজন করা হয় সংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে সিলেট সংগীত পরিষদ,সিলেট নগরনাট, সুনামগঞ্জের বাউলদল। এছাড়াও ছিলো শিকড়ের নিজস্ব পরিবেশনা।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী প্রমুখ।
দ্বিতীয় দিন (আগামীকাল) রয়েছে সারাদিন ব্যাপী শিকড়ের বর্তমান ও প্রাক্তন সদস্যদের মিলনমেলা। দ্বিতীয় দিন শুধু শিকড়ের সদস্যদের জন্য।

সংগঠনটির সাধারণ সম্পাদক সাইদ মোহাম্মদ সাদ বলেন, লোকসংস্কৃতিতে সমৃদ্ধ আমাদের বাংলাদেশ। আর এর সাথে ওতোপ্রোতভাবে জড়িয়ে আছে লোকসঙ্গীত ও লোকনৃত্য। লোকসংস্কৃতির স্বরূপ দর্শকদের নিকট তুলে ধরতেই শিকড়ের এবারের দুই দশকপূর্তি আয়োজন।

লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/এমএএ-০২৯৭

পছন্দের আরো পোস্ট