চুয়েটে বন্যা ঝুকি নিরুপণ শীর্ষক প্রশিক্ষণশালা

1চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ “বন্যা ঝুঁিক নিরূপণ ও ব্যবস্থাপনা” শীর্ষক প্রশিক্ষণশালা (৩ ডিসেম্বর, ২০১৫) বৃহস্পতিবার সমাপ্ত হয়েছে। উক্ত প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন প্রতিষ্ঠানের ১৭জন প্রশিক্ষণার্থী অংশ নেন এবং UNESCO-IHE, Netherlands, BUET, IWM ও CUET থেকে মোট ৭জন প্রশিক্ষক প্রশিক্ষণ প্রদান করেন।

 

প্রশিক্ষণে বন্যা পূর্ব ও পরবর্তী ঝুকি নিরূপণ এবং এর ব্যবস্থাপনা সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয় যা প্রশিক্ষণার্থীরা সরাসরি মাঠ পর্যায়ে প্রয়োগ করতে পারবেন। প্রশিক্ষনার্থীদের এ সংক্রান্ত একটি সফটওয়্যার ব্যবহারের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণশালার উদ্বোধন ও সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ হযরত আলী এবং নেদারল্যান্ড UNESCO-IHE থেকে আগত ড. বিশ্ব ভট্টাচার্য।

 

Post MIddle

????????????????????????????????????

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চুয়েটের সিভিল এন্ড ওয়াটার রির্সোসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ রিয়াজ আকতার মল্লিক। চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম এ ধরনের প্রশিক্ষণ কোর্স নিয়মিত অনুষ্ঠানের উপর জোর দেন এবং মাঠ পর্যায়ে গবেষণার ক্ষেত্রে এই জাতীয় সংক্ষিপ্ত প্রশিক্ষণ কোর্স বিশেষ গুরুত্ব বহন করে বলে মন্তব্য করেন।

 

প্রশিক্ষণার্থীরা বন্যাপ্রবণ বাংলাদেশে এ ধরনের কোর্স সময়োচিত ও যথার্থ বলে মন্তব্য করেন এবং এ ধরনের কোর্স আরো বেশি হারে আয়োজনের উপর গুরুত্ব আরোপ করেন।#

 

 

লেখাপড়া২৪.কম/চুয়েট/পিআর/আরএইচ-৪৮০৩

পছন্দের আরো পোস্ট