কারখানা পরিদর্শনে গণবির শিক্ষার্থীরা

IMG_20151203_130417 - Copyসাভারের গণ বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের (৫ম ব্যাচ) শিক্ষার্থীরা (Industrial Tour) শিল্প কারখানা পরিদর্শন করেছেন। বৃহঃবার (৩ ডিসেম্বর ) তারা গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস কারখানাটি পরিদর্শন করেন।বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত শিক্ষাকে কিভাবে কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায় এ ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনে এ সফরের আয়োজন করা হয়।সাভারে অবস্হিত গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেড’র কারখানা পরিদর্শন করেন গণ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক ও ৪১ জন শিক্ষার্থী।

 

এ শিল্প সফরের নেতৃত্বে ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়র প্রভাষক ফারহানা আক্তার।এসময় শিক্ষার্থীরা কোম্পানির বিভিন্ন কার্যক্রম যেমন, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, উৎপাদন প্রক্রিয়া, পণ্যর প্যাকেজিং, লেবেলিং ও সরবারাহসহ সঠিক ব্যবস্থাপনা বিষয়ে বাস্তব অভিজ্ঞতা লাভ করেন। এছাড়া উৎপাদন এবং বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কেও ধারণা লাভ করে শিক্ষার্থীরা।

 

Post MIddle

আর এ ব্যাপারে শিক্ষক শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করেন স্বনামধন্য গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেড’র  ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ শফিকুর রহমান। এসময় ফার্মাসিউটিক্যালসটির অনান্য কর্মকতারা উপস্হিত ছিলেন।মূলত ব্যবসার প্রতি শিক্ষার্থীদের উৎসাহিত করতে এবং প্রয়োজনীয় কর্পোরেট অভিজ্ঞতা লাভের জন্য ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক ফারহানা আক্তার এ সফরের আয়োজন করেন।

 

লেখাপড়া২৪.কম/কুবি/পিআর/এমএএ-০২৯৪

পছন্দের আরো পোস্ট