বশেমুরবিপ্রবি সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

kkkkগোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর ) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ বাইরের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হয় ।
৮০ নম্বরের একঘণ্টার এমসিকিউ পরীক্ষা দুপুর ১২টা  থেকে ১ টা পর্যন্ত চলে ।এবার ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ‘সি’ ইউনিটে ২৬০ আসনের বিপরীতে ৭ হাজার ৭২৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন ।
বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস, স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়, শেখ হাসিনা স্কুল অ্যান্ড কলেজ ও শেখ ফজিলাতুন্নেছা সরকারী মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয় ।কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি ।

 

ভর্তি জালিয়াতি ও প্রশ্নফাঁস ঠেকাতে পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন এবং বাইরে যোগাযোগ করা যায় এমন যে কোনো ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যে কোনো অনিয়মের তাৎক্ষণিক শাস্তির জন্য ভ্রাম্যমাণ আদালতও ছিল।
এর আগে বিজ্ঞান অনুষদের ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তি পরীক্ষা শুরু হয় ।

 

লেখাপড়া২৪.কম/বশেমুরবিপ্রবি/তন্ময়/স্বশা-৪৫১০

পছন্দের আরো পোস্ট