ঢাবিতে অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা

_DSC0147ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অবসর গ্রহণকারী ৩৮জন শিক্ষককে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল (২ ডিসেম্বর) বুধবার বিশ্ববিদ্যালয়ের মোজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তাঁদেরকে এই সংবর্ধনা প্রদান করে।

 

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। বিদায়ী শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক ড. এ কে মনোওয়ার উদ্দিন আহমদ, অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী, অধ্যাপক ড. নাজমা বেগম, অধ্যাপক ড. নারায়ণ চন্দ্র বিশ্বাস, অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক এবং অধ্যাপক ড. দিলরুবা হক।

 

অবসরপ্রাপ্ত শিক্ষকবৃন্দ হলেন- আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধ্যাপক মিসেস রাহেলা বানু ও অধ্যাপক এ কে এম ওয়ালিউল ইসলাম, রসায়ন বিভাগের অধ্যাপক ড. ইউসুফ আলী মোল্লা, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার ও অধ্যাপক ড. মোঃ আজিজুর রহমান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. দিলরুবা হক, বায়োমেডিকেল ফিজিক্স এন্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মোঃ জালাল উদ্দিন, আরবী বিভাগের অধ্যাপক ড. আবু সাঈদ মোঃ আবদুল্লাহ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোঃ আবু তাহের, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. আলেয়া মাওলা, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. এস এম ইমামুল হক ও অধ্যাপক ড. মোঃ শাহজাহান চৌধুরী, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. আখতারুন্নেছা চৌধুরী, অধ্যাপক ড. মোঃ আবুল বাসার, অধ্যাপক মিসেস সেলিমা বেগম ও অধ্যাপক ড. হামিদা খানম, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মোঃ মাহবুব-ই-সাত্তার, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রোকেয়া বেগম, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মোঃ আবদুল মান্নান, ্ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মোঃ নাজমুল করিম চৌধুরী, ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের প্রয়াত অধ্যাপক ড. আবু হোসেন সিদ্দিক, ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমেদ, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মুস্তফা আলম ও অধ্যাপক ড. এ কে মনোওয়ার উদ্দিন আহমদ, ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. নূরুল ইসলাম, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. সেকুল ইসলাম ও অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. ইফতিখার-উল-আউয়াল, দর্শন বিভাগের অধ্যাপক মিসেস রাশিদা আখতার খানম, সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. নারায়ণ চন্দ্র বিশ্বাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. নাজমা বেগম, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রয়াত অধ্যাপক ড. আ ন ম রইছ উদ্দিন, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ আই মাহবুব উদ্দিন আহমেদ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের অধ্যাপক ড. আবুল হাশেম, প্রিন্টমেকিং বিভাগের অধ্যাপক সৈয়দ আবুল বারক্ আলভী এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক ইকবাল আহমদ।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিদায়ী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা দীর্ঘকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে জ্ঞান বিতরণ করেছেন, চাকুরীর নিয়মে আপনারা অবসরে যাচ্ছেন কিন্তু আপনাদের সাথে বিশ্ববিদ্যালয়ের সম্পর্ক সবসময় থাকবে। সম্পর্কের চেয়ে বড় সম্পদ আর কিছু নেই। সম্পর্কের মূল চালিকা শক্তি হচ্ছে ভালবাসা। তাই সস্পর্ক স্থাপন, সম্পর্ক চর্চা ও সম্পর্ক ধরে রেখে আমাদের দেশ ও সমাজকে এগিয়ে নিয়ে যেতে হবে।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/স্বশা-৪৫০৭

পছন্দের আরো পোস্ট