আর্থ কেয়ার ক্লাবের গ্রিন কার্নিভাল শনিবার

EUECC LOGOবিশ্ব সেচ্চাসেবক দিবস এবং কপ ২১ উপলক্ষে আর্থ কেয়ার ক্লাব গ্রিন কার্নিভাল ২০১৫ আয়োজন করতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়য়ের মূল ভবন প্রাঙ্গণ এবং সেমিনার হলে (বাড়িঃ ২৬, রোডঃ ৫, ধানমন্ডি) পরিবেশ বিষয়ক মঞ্চ নাটক, নাটিকা, মূখাবিনয়, প্রতিবাদি গান, রিসাইক্লেইনিং সহ বিশ্বকে কার্বনের বলয় থেকে বাঁচাতে নানান ধরনের প্রজেক্ট উপস্থাপন করা হবে।

 

কর্মসূচি শনিবার (৫ ডিসেম্বর) সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ১ টায়। কর্মসূচিতে বিভিন্ন সামাজিক ও পরিবেশ সংগঠনের প্রতিনিধি এবং গনমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

 

আর্থ কেয়ার ক্লাব’র সাধারণ সম্পাদক বদরুল ইসলাম তারেক বলেন, “পৃথিবীর পরিবেশ যখন হুমকির মুখে, যখন আমাদের দেশের অধিকাংশ মানুষ পরিবশ বিপর্যয় সম্পর্কে সচেতন নয়, তখন আমরা কাজ শুরু করেছি। আমরা প্রত্যেকে যদি নিজেদের যায়গা থেকে এগিয়ে আসি তবে আমরা সবাই এই বিপর্যয় থেকে মুক্তি পাব”।এদিকে ক্লাবের সহ সভাপতি ফাইয়াজ ইউসুফ বলেন, ‘ভালো কাজের জন্য তেমন কোন বাজেটয়ের দরকার হয়না। শুধু দরকার ইচ্ছা। ইচ্ছা থাকলে সব সম্ভভ। আমরা সবসময় সবচেয়ে কম বাজেটে আমাদের সর্বোচ্চকাজ করে থাকি যেটা নজীররবিহীন”।

 

Post MIddle

প্রসংগত, দেশবাসীকে জলবায়ু এবং পরিবেশ বিপরর্্যেয় সম্পর্কে সচেতন করতে ২০১১ সালের ১৫ নভেম্বর ক্লাবটি যাত্রা শুরু করে। প্রতিষ্ঠাকালীন সময় থেকেই পরিবেশ বিষয়ক বিভিন্ন গতিশীল কাল যেমন ধানমন্ডি লেকের পরিবেশ রক্ষায় ডাস্টবিন স্থাপন, বৃক্ষরোপন, রাস্তার ময়লা পরিষ্কার, কুইজ প্রতিযোগিতা, আইডিয়া প্রতিযোগিতা, গ্রিন বিজনেস এক্সপো, ফ্রি আ ট্রি ক্যাম্পেইন সহ নানা কাজ করেছে।

 

উল্লেখ্য, আর্থ কেয়ার ক্লাব ইস্টার্ন ইউনিভার্সিটির সহযোগীতায়  এবং বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সচেতন ছাত্র-ছাত্রীদের মাধ্যমে পরিচালিত হয় ক্লাবটির বর্তমানে চার শতাধিক সদস্য রয়েছে।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ-৪৮০৭

 

পছন্দের আরো পোস্ট