ভর্তিচ্ছুদের পদচারণায় মুখরিত বশেমুরবিপ্রবি ক্যাম্পাস

বশেমুরবিপ্রবিগোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ২০১৫-১৬ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষাকে সামনে রেখে বর্ণিল সাজে সেজেছে । বুধবার শুরু হচ্ছে ভর্তিচ্ছুদের জন্য এ যুদ্ধ ।

 

নতুন শিক্ষাথীদের আগমন উপলক্ষে পাল্টে গেছে ক্যাম্পাসের অধিকাংশ পুরনো সকল স্থাপনার চিত্র । নতুনদের স্বাগতম জানাতে ক্যাম্পাসের সকল স্থাপনার নতুন রুপ নিয়েছে । বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন প্রশাসনিক ভবন, হল চত্বর, কেন্দ্রীয় লাইব্রেরি নতুন রঙের ছোঁয়ায় রঙিন হয়ে উঠেছে । নতুন শিক্ষার্থীদের বরণ করতে পরিষ্কার করা হয়েছে পুরো ক্যাম্পাস। অতিথীদের সর্বোচ্চ সেবা দিতে প্রস্তুত করা হয়েছে আবাসিক হলগুলো ।

 

পরিষ্কার করা হয়েছে ক্যাম্পাসের প্রত্যেকটি অঙ্গন । কেটে ফেলা হয়েছে ঝোপ-ঝাড় । ভর্তিচ্ছুদের কাছে ক্যাম্পাসকে আকর্ষণীয় করে তুলতে শিক্ষার্থীদের আড্ডার কেন্দ্রস্থল জয় বাংলা চত্বরকে বর্ণিল সাজে সাজানো হয়েছে ।

 

ইতোমধ্যে দূর-দুরান্ত থেকে আসতে শুরু করে দিয়েছে ভর্তিচ্ছুরা । সাতক্ষীরা থেকে আসা রানা, মনিরা এবং ফেনী থেকে. মনির, মন্টু বলেন, ক্যাম্পাসটা অনেক সুন্দর লাগছে, ক্যাম্পাসের পরিবেশটা অনেক সুন্দর । এখানে এসে বড় ভাই আপুদের সহযোগিতায় আমরা মুগ্ধ । আমাদের সাথে বড় ভাইয়ের মত আচরন করেছে ।

 

এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য অক্লান্ত পরিশ্রম করে ট্রেনিং সম্পন্ন করেছেন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যরা । যেকোনো অপ্রীতিকর পরস্থিতি এড়াতে ইতোমধ্যেই ক্যাম্পাসে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা । পরীক্ষার দিনগুলোতে ক্যাম্পাসে বিএনসিসি এবং রোভার স্কাউটের পাশাপাশি থাকছে র‌্যাব-পুলিশের সদস্যরা । পরীক্ষা চলাকালীন যে কোনো ধরনের অপরাধ দমনের জন্য সর্বদা মনিটরিং করবে ভ্রাম্যমাণ আদালত ।

 

এ বিষয়ে ভর্তি কমিটির দায়িত্বে থাকা শিক্ষক হাবিবুর রহমান বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠু, নিরাপদ এবং আনন্দঘন করতে যা কিছু করা দরকার সবই করা হচ্ছে ।

 

ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি সম্পর্কে উপাচার্য প্রফেসর ড. খোন্দকার মোঃ নাসিরউদ্দিন বলেন, আমারা এ সকল কাজ বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব বোধ থেকে করেছি । আশা করছি পরীক্ষা শুরুর আগে সকল আয়োজন সম্পন্ন করে ফেলেছি । আর যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে ।

 

লেখাপড়া২৪.কম/বশেমুরবিপ্রবি/তন্ময়/এমএএ-০২৮৫

পছন্দের আরো পোস্ট