ঢাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ডিপ্লোমা কোর্সের সনদপত্র বিতরণ

Picture-01ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউট আয়োজিত ‘দুর্যোগ ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স’-এর সনদপত্র বিতরণী অনুষ্ঠান আজ (০১ ডিসেম্বর) মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

 

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীনের সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান ও সমন্বিত দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচীর জাতীয় প্রকল্প পরিচালক মোহাম্মদ আবদুল কাইয়্যুম বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। ইনস্টিটিউটের প্রভাষক দিলারা জাহিদ অনুষ্ঠান সঞ্চালন করেন।

 

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বাংলাদেশ তথা বিশ্বে প্রাকৃতিক ও মানবস্ষ্টৃ দুর্যোগ প্রশমনে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক শিক্ষাকে যথাযথভাবে কাজে লাগানোর আহ্বান জানান। তিনি বলেন প্রত্যেক মানুষ ব্যক্তি, পারিবারিক বা সামাজিক জীবনে যেকোন মুহূর্তে দুর্যোগের শিকার হতে পারে। তাই দুর্যোগ ঝুঁকি প্রশমনে সকলকে প্রস্তুতি গ্রহণ করতে হবে। তিনি দেশের ভাবমূর্তি রক্ষায় দুর্যোগ বিষয়ে উচ্চতর গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

 

উল্লেখ্য, অনুষ্ঠানে ৫০জন শিক্ষার্থীকে সনদপত্র প্রদান করা হয়।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০২৭৮

পছন্দের আরো পোস্ট