সাদার্ন ইউনিভার্সিটিতে আউটসোর্সিং বিষয়ক সেমিনার

????????????????????????????????????

দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে জনসংখ্যাকে বিশ্বমানের জনশক্তিতে পরিণত করতে আউটসোর্সিং বিষয়ক সেমিনারে সম্প্রতি সাদার্ন ইউনিভার্সিটির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। মূলত ইন্টারনেট ব্যবহার করে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে কিভাবে আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন চুক্তিভিত্তিক কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জনের পাশাপাশি ক্যারিয়ার গঠন সম্ভব- এ ব্যাপারে সঠিক পরামর্শ ও নির্দেশনা প্রদান করে দক্ষ মানব সম্পদে পরিণত করতে এ সেমিনার আয়োজন করা হয়।

 

আগামী ৯-১০ ডিসেম্বর ঢাকার সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিতব্য দেশে এই প্রথম বিজিনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সামিট বাংলাদেশ -২০১৫ এর অংশ হিসেবে এ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ সরকারের যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয় ও বাংলাদেশ এসোসিয়েনস অব কল সেন্টার এন্ড আউটসোর্সিং(বিএসিসিও)।

 

????????????????????????????????????

Post MIddle

কম্পিউটার সাইন্স বিভাগের প্রধান প্রফেসর ড. নুরুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান। আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার ড. ইসরাত জাহান এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা। সেমিনারে আউটসোর্সিং বিষয়ের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিশদ আলোচনা করেন বিএসিসিও এর সেক্রেটারি জেনারেল তওহীদ হোসেন, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সেক্রেটারি জেনারেল মুনীর হাসান, বিক্রয় ডটকমের পরিচালক জনাব মিশা আলী, আমরা স্মার্ট সলোশানের হেড অব বিজিনেস জনাব সোলাইমান শুখন।

 

সেমিনারে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে সরওয়ার জাহান জাহান বলেন, দেশে বেকারত্বের হার ক্রমশ বেড়ে চলেছে। চাকরী প্রার্থীদের তুলনায় কর্মসংস্থানের পরিসর বেশ সীমিত। ফলে এই ধরনের প্রশিক্ষণ বর্তমান সময়ের জন্য খুব ফলফসূ। আমার বিশ্বাস দক্ষতার পরিচয় দিয়ে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আন্তর্জাতিকভাবে উজ্জ্বল ক্যারিয়ার গঠন করা সম্ভব।

 

সেমিনারের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কম্পিউটার সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক জনাব আসিফ ইকবাল।

 

উল্লেখ্য, আগামী ৯-১০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য দুদিনব্যাপী বিজিনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সামিট বাংলাদেশ -২০১৫ এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়। এতে প্রায় ২০০ এর বেশি নতুন কর্মসংস্থানের সুযোগ থাকছে যারা ভবিষ্যতে দেশকে নেতৃত্ব দেবে তাদের জন্য।#

 

 

লেখাপড়া২৪.কম/সাদার্ন/পিআর/আরএইচ-৪৭৭৩

পছন্দের আরো পোস্ট