ইস্টার্ন ইউনিভার্সিটির ৯২ শিক্ষার্থীকে সম্মাননা প্রদান

2মঙ্গলবার (১ ডিসেম্বর ২০১৫) ইস্টার্ন ইউনিভার্সিটিতে (ইইউ) উপাচার্য সম্মাননা সনদ প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব ৯২ জন কৃতি শিক্ষার্থীর মাঝে এই সনদ বিতরণ করেন। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. মর্তুজা আলী; কলা অনুষদের ডীন অধ্যাপক কাশিনাথ রায়; মেজর জেনারেল কাজী আশফাক আহমেদ (অব:), রেজিস্ট্রার; বিভিন্ন বিভাগের চেয়ারপার্সন। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দেওয়ান আমানা সুলতানা।

 

4শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতামূলক মানসিকতা তৈরী ও প্রকৃত জ্ঞান অর্জনে এই উদ্যোগ নি:সন্দেহে প্রশংসনীয় এমনটিই অভিমত এ্যাওয়ার্ড প্রাপ্তদের। প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- তোমরা এখন জ্ঞানরাজ্যের হাইওয়েতে অবস্থান করছো, অতএব বিশ্বের সাথে তালমিলিয়ে চলতে হলে গতিও ঠিক তেমনটি হতে হবে। তা না হলে পিছিয়ে পড়বে। যারা এই সম্মান পেয়েছে তাদের ভবিষ্যতে আরও ভালো করার মাধ্যমে দেশ গঠনে ভূমিকা রাখার আহবান জানান আমন্ত্রিত অতিথিরা।

 

3উল্লেখ্য, বিভিন্ন অনুষদ হতে সিজিপিএ ৪ (চার) এর মধ্যে কমপক্ষে ৩.৮০ ও কলা অনুষদ হতে ৩.৭০ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের প্রতি সেমিস্টারে উপাচার্য সম্মাননা দেয়া হয়ে থাকে। এছাড়াও প্রতি সেমিস্টারে ডীন সম্মাননা সনদ প্রদান করা হয়, যা এবার অনুষ্ঠিত হয় গত ৩০ নভেম্বর। আর এতে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী; মোহাম্মদ সিদ্দীক হোসাইন, ট্রেজারারসহ অন্যান্যরা। ডীন সম্মাননার জন্য যোগ্যতার মানদন্ড হলো কলা অনুষদ হতে ৩.৬০ ও অন্যান্য অনুষদ হতে ৩.৭৫।#

 

লেখাপড়া২৪.কম/ইস্টার্ন/পিআর/আরএইচ-৪৭৭৪

পছন্দের আরো পোস্ট