ঢাবি উপাচার্যের সঙ্গে রাশিয়ার প্রতিনিধি দলের সাক্ষাৎ

Picture of Russian teamরাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্টেট ইউনিভার্সিটির বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সার্গেই ডোনচেংকো-এর নেতৃত্বে ২-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ (৩০ নভেম্বর) সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর অফিসে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের অন্য সদস্য ছিলেন ঢাকাস্থ রাশিয়া দূতাবাসের প্রটোকল অফিসার ভেরোনিকা মিনিনা।এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. বেগম আকতার কামাল এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক রূপা চক্রবর্তী উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্টেট ইউনিভার্সিটির মধ্যে একাডেমিক সম্পর্ক জোরদার করার বিষয়ে আলোচনা করেন। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ, আধুনিক ভাষা ইনস্টিটিউট এবং রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্টেট ইউনিভার্সিটির বাংলা বিভাগের মধ্যে শিক্ষার্থী বিনিময় প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়।

 

এ বিষয়ে উভয় শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে তারা ঐকমত্য প্রকাশ করেন। শিক্ষার্থী বিনিময় কর্মসূচী গতিশীল করতে ঢাকাস্থ রাশিয়া দূতাবাস উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করবে বলে উপাচার্যকে জানানো হয়।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০২৫৬

পছন্দের আরো পোস্ট