কাল থেকে শেকৃবিতে এম. এস ও পি-এইচ.ডিতে ভর্তি

শেকৃবিশেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের জানুয়ারি-জুন ২০১৫ ইং সেমিষ্টারে এম. এস, এমবিএ (এগ্রিবিজনেস) ও পি-এইচ.ডি. কোর্সে ভর্তি আবেদন ১ ডিসেম্বর থেকে বিতরণ শুরু হচ্ছে। পূরণকৃত আবেদন ফরম ১০ ডিসেম্বর মধ্যে সরাসরি অথবা ডাকযোগে সংশ্লিষ্ট বিভাগীয় অফিসে জমা দিতে হবে। মেধা ও বিষয় পছন্দের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের তালিকা ১৭ ডিসেম্বর সংশ্লি¬ষ্ট সকল বিভাগীয় চেয়ারম্যান ও ডীন, পোস্ট গ্র্যাজুয়েটর অফিসের নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে।

 

নির্বাচিত প্রার্থীগণকে ২১ এবং ২২ ডিসেম্বর মধ্যে ভর্তির কার্যাদি সম্পন্ন করতে হবে। ভর্তিচ্ছুরা ডীন পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অফিস থেকে আবেদন ফরম সংগ্রহ করতে হবে। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী এম. এস আবেদন ফরম পাঁচশত টাকা এবং পি-এইচ.ডি. আবেদন ফরম এক হাজার টাকা নির্ধারন করা হয়েছে। ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ক্লাস আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হবে।

 

Post MIddle

এম.এস কোর্সে কৃষি অনুষদের অন্তর্ভূক্ত এগ্রোনমী, এগ্রিকালচারাল বোটানী, এগ্রিকালচারাল কেমিষ্ট্রি, এগ্রিকালচারাল এক্সটেনশন এন্ড ইনফরমেশন সিস্টেম, বায়োকেমিষ্ট্রি, এন্টোমোলজী, জেনেটিক্স এন্ড প্লাণ্ট ব্রিডিং, হর্টিকালচার, প্লান্ট প্যাথলজী, সয়েল সায়েন্স, এগ্রো ফরেস্ট্রি এন্ড এনভায়রমেন্টাল সাইন্স, বায়োটেকনোলজী ও এমবিএ (এগ্রিবিজনেস) ক্ষেত্রে অত্র বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অথবা বিবিএ এগ্রিবিজনেস স্নাতক ডিগ্রিধারী হতে হবে এবং পি-এইচ.ডি. কোর্সে এগ্রোনমী, এগ্রিকালচারাল বোটানী, জেনেটিক্স এন্ড প্লান্ট ব্রিডিং, হর্টিকালচার, প্লান্ট প্যাথলজী, সয়েল সায়েন্স, এন্টোমালজী, এগ্রিকালচারাল এক্সটেনশন এন্ড ইনফরমেশন সিস্টেম এবং এগ্রিকালচারাল কেমিষ্ট্রি বিভাগসমূহে ভর্তি করা হবে।

 

লেখাপড়া২৪.কম/শেকৃবি/পিআর/স্বশা-৪৫০২

পছন্দের আরো পোস্ট