বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষা উপলক্ষে উৎসবের আমেজ

বশেমুরবিপ্রবিগোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৫-১৬ ইং শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে উৎসবের আমেজ তৈরী হয়েছে ক্যাম্পাস জুড়ে । ভর্তিচ্ছুদের স্বাগত জানাতে প্রস্তুতি শুরু করেছে বিভিন্ন সংগঠন । বিশেষ করে আঞ্চলিক সংগঠনগুলো ইতিমধ্যে ক্যাম্পাসে ব্যানার, স্টল ফেস্টুন লাগাতে শুরু করেছে । নিজ এলাকা থেকে আসা ভর্তিচ্ছুদের সকল প্রকার সহায়তা দিতেই এসব আয়োজন বলে অধিকাংশ সংগঠনগুলোর দাবি ।

 

দেশের প্রায় সবগুলো জেলার শিক্ষার্থী রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে । প্রতি বছর শিক্ষার্থীরা নিজ উদ্যোগে জেলার নামে সংগঠন করে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করে থাকে । এরই ধারাবহিকতায় এ বছর ভর্তি পরীক্ষা কেন্দ্র করে প্রস্তুত রয়েছে এসব সংগঠন ।

 

এমনই একটি সংগঠন ‘আরশি নগর স্টুডেন্ট এ্যাসোসিয়েশন’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কুষ্টিয়া জেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত এ সংগঠনটি । কুষ্টিয়া জেলা থেকে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহায়তার জন্য এরই মধ্যে সংগঠনটি প্রস্তুতি শুরু করেছে । সংগঠনের সভাপতি সোহেল রানা মনে করেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে প্রথমেই নিজ জেলার ভাইদের খোঁজে । বাড়ি থেকে অনেক দূরে আসা এসব শিক্ষার্থীদের নির্বিঘে পরীক্ষায় অংশগ্রহনের জন্য আমাদের সহায়তা করা প্রয়োজন । তাই আঞ্চলিক সংগঠনগুলো এ সময় এত বেশি কর্মঠ হয়ে ওঠে ।

 

Post MIddle

এ ছাড়াও পরীক্ষার্থীদের থাকা-খাওয়াসহ সকল প্রকার সহায়তার জন্য এসব সংগঠন কাজ করে । তাই ভর্তি পরীক্ষার পূর্বের এক সপ্তাহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তৈরি হয় ভিন্ন ধরনের আমেজ ।

 

উল্লেখ্য, আগামী ২,৩ ও ৪ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে । এ বছর সাতটি অনুষদভূক্ত ২০টি বিভাগে মোট ১৪৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে । প্রতি আসনের জন্য লড়বেন ২১ জন শিক্ষার্থী । এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট www.bsmrstu.edu.bd -এ জানা যাবে ।

 

লেখাপড়া২৪.কম/বশেমুরবিপ্রবি/তন্ময়/এমএএ-০২৬৯

পছন্দের আরো পোস্ট