শাবির স্বপ্নোত্থানের শীতবস্ত্র বিতরণ

1 (1) (1)শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’ শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণের কাজ সম্পন্ন করেছে ।গত (২৮ নভেম্বর) শুক্রবার সিলেট শহরের ২৬ নম্বর ওয়ার্ডের মাছিমপুর বস্তিতে কাপড় বিতরণ করে সংগঠনের স্বেচ্ছাসেবীরা।স্বপ্নোত্থানের সভাপতি সাকিব হোসাইন জানান, রাতের পর রাত ঘুরে ঘুরে শহরের বিভিন্ন মেস এবং বাসা থেকে স্বপ্নোত্থানের বেশকিছু একনিষ্ঠ স্বেচ্ছাসেবক দলের সংগ্রহ করা পুরোনো জামা কাপড়, মাছিমপুর বস্তির পুরুষ ও মহিলা ,বৃদ্ধ-বৃদ্ধা এবং বাচ্চাদের মাঝে বিতরণ করে তারা।

 

এছাড়া সিলেট শহরের বেশকিছু সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে তারা কাপড় বিতরণ করে ।সংগঠনটির প্রধান সম্বন্বয়ক শরীফ আহমেদ জানান, রেডিও অবাকের পক্ষ থেকে ৫০ টি কম্বলসহ প্রায় তিনশ পরিবারের মাঝে তারা এ শীতবস্ত্র বিতরণ করেন। সুষ্ঠুভাবে কাপড় বিতরণ করতে স্বপ্নোত্থানের স্বেচ্ছাসেবীদের সার্বিক ভাবে সহযোগিতা করেন এলাকার বেশকিছু তরুণ।

 

তিনি আরো বলেন, প্রতিনিয়ত জীবনের সাথে লড়ে যাওয়া সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের পাশে যে কোনো উপায়ে দাঁড়ানো স্বপ্নোত্থানের আসল উদ্দেশ্য। সে তাড়না থেকেই এই শীতে কিছুটা উষ্ণতার যোগান দিতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আমাদের সার্বিকভাবে সাহায্য করার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি ।

 

“দীপ শিখা হাতে স্বপ্নের পথে” এই স্লোগানকে সামনে রেখে নিরলস ভাবে সমাজের সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। এদের ধারাবাহিক কার্যক্রমের মধ্যে রয়েছে সিলেটের বর্ণমালা প্রাথমিক বিদ্যালয়ে , কর্মজীবি শিশুদের স্কুল ভোলানন্দ নৈশ বিদ্যালয় , ছোটমণি নিবাসে (এতিম খানা ) পাঠদান , রক্তদান কার্যক্রম, তহবিল সংগ্রহ , শীতবস্ত্র বিতরণ, ঈদবস্ত্র বিতরণ , সুবিধাবঞ্চিতদের সাথে ইফতার মাহফিল, সুবিধাবঞ্চিতদের নিয়ে খেলাধুলা সহ নানা প্রতিযোগীতার আয়োজন করা প্রমুখ ।

 

লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/স্বশা-৪৫০০

পছন্দের আরো পোস্ট