হল বন্ধ রাখার প্রতিবাদে বেরোবিতে বিক্ষোভ

BRUR-29.11.2015ভর্তি পরীক্ষার সময় আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) সাধারণ শিক্ষার্থীরা। রোববার সকাল ১১টায় শহীদ মুখতার এলাহী হল থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে গিয়ে মিলিত হয়।

 

সমাবেশে বাংলা বিভাগের শিক্ষার্থী আসাদ্দুজ্জামান শুভ বলেন, ভর্তি পরীক্ষার সময় হল বন্ধ রাখলে হলসমূহের প্রায় ১ হাজার শিক্ষার্থীসহ ভর্তি পরীক্ষার সময় বিভিন্ন জেলা থেকে আগত ভর্তিচ্ছু এবং তাদের অভিভাবকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হবে।

 

ইতিহাস বিভাগের আহসান হাবীব বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন কায়দায় হল থেকে অতিরিক্ত ফি আদায় করছে তা দ্রুত প্রত্যাহার করতে হবে এবং হল বন্ধের ঘোষণা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

 

Post MIddle

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, আগামী ৬, ৭, ৮ এবং ১০ ডিসেম্বর ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। এ কারণে ৪ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আবাসিক হলসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয় কেন্দ্রীয় ভর্তি কমিটিতে।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী বলেন, সুষ্ঠভাবে বিশ্ববিদ্যালয়ে নেওয়ার জন্যই এই সিদ্ধান্ত। হল না ছাড়লে হলের আবাসিকতা বাতিলসহ বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যবস্থা নেওয়া হবে।

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/সজিব/স্বশা-৪৪৯২

পছন্দের আরো পোস্ট