ইবিতে আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা শুরু

iu-1ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ও আন্তঃহল ক্রিকেট প্রতিযোগিতা ২০১৫ উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. আবদুল হাকিম সরকার। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান ও ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মোহাম্মদ সোহেল।

 

প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন, খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীরা চরিত্রবান মানুষ হিসাবে গড়ে ওঠে; খেলাধুলা ছাড়া পড়াশুনা সম্পূর্ণ হয়ে ওঠে না। সুতরাং লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার প্রতি মনোযোগী হয়ে দেশের কল্যাণে নিজেদেরকে গড়ে তুলতে হবে। তিনি বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে ক্রীড়ার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক দেশের মান উজ্বল করে রেখেছে ইসলামী বিশ্ববিদ্যালয়। এজন্য আমরা গর্বিত।

 

বিশেষ অতিথির বক্তৃতায় প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, ক্রীড়ার ক্ষেত্রে আমাদের ইতিহাস ও ঐতিহ্য আমরা ধরে রাখতে চাই। এ জন্য খেলাধুলার উন্নয়নে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ক্রীড়া চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের সুকোমল বৃত্তির বিকাশ ঘটবে। এজন্য ক্রীড়া চর্চা অব্যাহত রাখতে হবে। টিম ম্যানেজারদেরকে টিমের প্রতি আরো মনোযোগী হওয়ার আহবান জানান তিনি।

 

রাষ্ট্রনীতি বিভাগ ও আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মধ্যে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। ২০ ওভারের এ খেলায় রাষ্টনীতি বিভাগ ৮২ রানে আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগকে পরাজিত করে।

 

খেলা পরিচালনা করেন রোকনুজ্জামান ও মামুন। স্কোরারের দায়িত্বে ছিলেন মোঃ সিদ্দিকুর রহমান ও মাবিলা রহমান। বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগ এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। বিশ্ববিদ্যালয়ের ইন্ডোর স্টেডিয়ামে ছাত্রীদের ক্রিকেট খেলা অনুষ্ঠত হবে।

iu-2

লেখাপড়া২৪.কম/ইবি/পিআর/স্বশা-৪৪৮০

পছন্দের আরো পোস্ট