জাবিতে সাংস্কৃতিক জোটের কাল দিবস পালন

DSC03202জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে কাল দিবস উপলক্ষে মামবাতি জ¦ালিয়ে মৌন মিছিল ও সমাবেশ করেছে সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা।

 

শুক্রবার সন্ধ্যায় বিশ^বিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে এসে শেষ হয়। মিছিলে সাংস্কৃতিক জোটের অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ধ্বনির সাবেক সাধারণ সম্পাদক রাশেদুর ইসলাম নোমান বলেন, অপরাধীরা চেয়েছিল ধ্বনির কণ্ঠ রুদ্ধ করতে। কিন্তু তাদের সে প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। অপশক্তি দমাতে প্রতিবছর আমরা এই দিনটিকে কাল দিবস হিসেবে পালন করছি।

 

DSC03219সাংস্কৃতিক জোটের সভাপতি জোবায়ের টিপু বলেন, এই নেককার জনক ঘটনার পাঁচটি বছর পার হয়েছে গেছে। অপরাধীরা এখনো ধারা ছোঁয়ার বাইরে। বিশ^বিদ্যালয় প্রশাসন তদন্তের নামে যে তালবাহানে করছে তা আমাদের কাছে স্পষ্ট। তাই প্রশাসনের কাছে আবারো দাবি জানাচ্ছি, অনতিবিলম্বে সেই সকল অপরাধীদের বিচারের সম্মুখে আনুন।

 

সমাবেশে সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শেখ রাহাত রহমান এর সঞ্চলনায় আরও বক্তব্য রাখেন, সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি নাজমুল সাকিব রুবেল, ধ্বনির বর্তমান সভাপতি সানজিদা সুলতানা রেশমি, সাধারণ সম্পাদক শিবানী মিস্ত্রি, কাষাধ্যক্ষ সাইফুল ইসলাম আকাশ, ধ্বনির সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোয়াজ্জেম সহ প্রমুখ

 

উল্লেখ্য, ২০১০ সালে ২৭ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন ‘ধ্বনি’র কক্ষে আগুন দেয়ার ঘটনায় প্রতিবছর এই দিনে ‘কালো দিবস’ হিসেবে পালন করে আসছে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মীরা।#

 

 

লেখাপড়া২৪.কম/জাবি/নুআ/আরএইচ-৪৭৩৬

পছন্দের আরো পোস্ট