পাঠদানে মনোযোগী হওয়ার আহ্বান গণশিক্ষামন্ত্রীর

2015-11-24_0_773409শিক্ষকদের মনোযাগী হয়ে পাঠদানের আহ্বান জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, শ্রেণিকক্ষে শিক্ষকরা মনোযোগী না হওয়ায় সব শিক্ষার্থী একই মানের হয় না।

 

মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালীর ব্র্যাক সেন্টারে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক আয়োজিত ‘দুর্গম এলাকায় প্রাথমিক শিক্ষার প্রতিবন্ধকতা’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৭৮ লাখ শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান করছে সরকার। আগামী বছর থেকে প্রাথমিক বিদ্যালয়ের এক কোটি ৩০ লাখ শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান করা হবে। পরিবারের যে কয়জন শিশু বিদ্যালয়ে অধ্যায়ন করুক না কেন সব শিক্ষার্থী উপবৃত্তি পাবে।

 

ব্র্যাকের শিক্ষা কর্মসূচির পরিচালক শফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় আরো বক্তব্য রাখেন- প্রাথমিক শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আবু হেনা মোস্তাফা কামাল, জাতীয় শিক্ষানীতি প্রণয়ন কমিটির সদস্য কাজী ফারুক আহমেদ, ব্র্যাক অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জ অ্যান্ড আইসিটি’র ডিরেক্টর কে এ এম মোর্শেদ, সিনিয়র ডিরেক্টর স্ট্যাটেজি কমিউনিকেশন অ্যান্ড এমপাওয়ারমেন্ট আসিফ সালেহ প্রমুখ। কর্মশালায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এস এম আমানুল্লাহ।

 

কর্মশালায় দুর্গম এলাকায় প্রাথমিক শিক্ষার সমস্যা চিহ্নিত করে জাতীয় পর্যায়ে একটি উপদেষ্টা কমিটি গঠন করে শিশুদের শিক্ষার পথ সুগম করার সুপারিশ করে ব্র্যাক।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ-৪৬৯১

পছন্দের আরো পোস্ট