ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠা-বার্ষিকী

Balloon release by Dr. M Farashuddinইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ২০তম প্রতিষ্ঠা-বার্ষিকী উদযাপন করেছে। গত শুক্রবার বিকেলে রাজধানীর আফতাব নগরের নিজস্ব ক্যাম্পাসে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিষ্ঠা-বার্ষিকী উৎসবের সুচনা করা হয়। উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, ট্রাস্টি বোর্ডেও সদস্য এম এম মুমিন, ড. সাইদুর রহমান লস্কর, নওশাদ শামসুল আরেফিন এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

 

মাত্র ছয় জন শিক্ষক ও ২০ জন শিক্ষার্থী নিয়ে ১৯৯৬ সালের সেপ্টেম্বর মাসে এ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। যা এখন ৩৫০ এর ও বেশী শিক্ষক এবং প্রায় ১০ হাজার শিক্ষার্থী নিয়ে দেশের অন্যতম প্রধান বিশ্ববিদ্যালয়। যেখানে পরিমিত ব্যয়ে মান সম্পন্ন উচ্চ শিক্ষা দেয়া হয়।

Part of art competitor

প্রতিষ্ঠা-বার্ষিকীর অন্যতম আয়োজন ছিল শিশুদের চিত্রাকংন প্রতিযোগিতা। রাজধানীর বিভিন্ন স্কুলের প্রায় ৮০০ শিক্ষার্থী তিনটি গ্রুপে এই প্রতিযোগিতায় অংশ নেয়। ‘সোনার বাংলা’ থিমের ওপরে আঁকা চিত্র কর্মগুলোর মধ্য থেকে প্রতিটি বিভাগের ৫টি ছবি পুরস্কার লাভ করে। এছাড়া সকল প্রতিযোগির জন্য ছিল শুভেচ্ছা পুরস্কার। প্রতিযোগিতার বিচারক মন্ডলীতে ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী, শামীম সুবর্ণা এবং সামিনা নাফিস।

Post MIddle

One of the Guardian Senior Secratary, Abul Kalam Azad giving his opinion

আরেকটি আয়োজনে ছিল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে কর্তৃপক্ষের মত বিনিময়। যেখানে ২০০ জনেরও বেশী অভিভাবক অংশ নেন। এছাড়াও ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান যেখানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নিজস্ব শিল্পীদের পাশাপাশি প্রখ্যাত শিল্পী ফকির আলমগীর এবং রোকেয়া হাসিনা নীলা সংগীত পরিবেশন করেন।

 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা- কর্মচারী , শিক্ষার্থী মিলে প্রায় দেড় হাজার দর্শনার্থী অনুষ্ঠানটি উপভোগ করেন।

Part of Art competitor (2)

লেখাপড়া২৪.কম/ডিআইআইটি/পিআর/স্বশা-৪৪৬১

পছন্দের আরো পোস্ট