স্টামফোর্ডে দুর্নীতি দমন কমিশনের প্রতিষ্ঠা বার্ষিকী

IMG_3612গতকাল (২২ নভেম্বর, ২০১৫) স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে দুর্নীতি দমন কমিশনের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মো. বদিউজ্জামান। তিরি বলেন- অভাব, স্বভাব, প্রভাব ও চাপ এই চার কারণে মানুষ দুর্নীতগ্রস্থ হয়। অনেকেই দুর্নীতি শুরু করেন অভাবে পড়ে।

 

এই অভাব কোন এক সময় স্বভাবে পরিণত হয়। সে তখন আর দুর্নীতি থেকে বেরিয়ে আসতে পারে না। আবার কেউ দুর্নীতি করে প্রভাবে। পাশের টেবিলের একজন দুর্নীত করছে চাপে পড়ে। দুর্নীতিবাজ কোনো উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশ মানতে গিয়ে সে একসময় দুর্নীতিকে জড়িয়ে পড়ে।

 

অনুষ্ঠানের সভাপতি স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট প্রফেসর ড. এম. এ, হান্নান ফিরোজ। তিনি বলেন ‘আমরা এ ধরনের একটি আয়োজন করেছি স্টামফোর্ডের শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি দমন সম্পর্কে অবহিত করতে। আমরা আশাবাদ ব্যক্ত করছি আমাদের শিক্ষার্থীরা তাদের জীবনে কখনোও দুর্নীতির সাথে যুক্ত হবে না।’

 

Post MIddle

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সচিব মো: গোলাম মোস্তফা এবং স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য প্রফেসর ড. এম. ফিরোজ আহমেদ। অনুষ্ঠানের বক্তারা বলেন স্টামফোর্ডের শিক্ষার্থীরা সৎ পথে চলবে। তারা দুর্নীতি মুক্ত দেশ গড়তে সহায়তা করবে।

 

অনুষ্ঠানের শুরুতেই একটি নাটক প্রদর্শিত হয়। এরপর পরই দুর্নীত প্রতিরোধ বিষয়ক একটি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সবশেষে উপস্থিত সকলকে নিয়ে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়াতে একটি শপথ গ্রহণ করা হয়।

 

লেখাপড়া২৪.কম/স্টামফোর্ড/পিআর/স্বশা-৪৪৫৬

পছন্দের আরো পোস্ট