রিসার্চ মেথডোলজি ট্রেনিং বিইউবিটিতে

????????????????????????????????????
গত (২২ নভেম্বর) রবিবার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) তে অনুষ্ঠিত হল “ইন্টেন্সিভ ট্রেইনিং প্রোগ্রাম অন এপ্লাইড রিসার্চ মেথডোলজি” এর ২য় ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক এবং সভাপতি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোঃ আবু সালেহ।

 

স্বনামধন্য শিক্ষাবিদ ও বিশ্ববিদ্যালয়ের গবেষণা পরিচালক অধ্যাপক শান্তি নারায়ণ ঘোষ ট্রেইনিং প্রোগ্রামের সমন্বয়কারী হিসেবে তাঁর সূচনা বক্তব্যে এই ট্রেইনিং এর ডিজাইন, বৈশিষ্ট্য ও পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনার মাধ্যমে জানান কিভাবে ট্রেইনিং-এ অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের ২৫ জন শিক্ষককে তাত্ত্বিক ও ব্যবহারিক গবেষণা জ্ঞানে সমৃদ্ধ করা হবে। প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক ১ম ব্যাচের রিসার্চ রিপোর্টের মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

 

এই রিসার্চ ট্রেইনিং এর মাধ্যমে অংশগ্রহণকারীরা উন্নত মানের আর্টিকেল এবং এম.ফিল ও পি.এইচ.ডি এর রিসার্চ প্রপোজাল লিখতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সভাপতির বক্তব্যে অধ্যাপক মোঃ আবু সালেহ বলেন গবেষণা ও শিক্ষা গ্রহণ, গবেষণা ও শিক্ষাদান এবং গবেষণা ও উন্নয়ন পারস্পারিক সম্পর্কযুক্ত, একটিকে আরেকটি থেকে পৃথক করা যায়না। তিনি গবেষণাকে শিক্ষার সেরা পদ্ধতি উল্লেখ করে বলেন এর মাধ্যমে শিক্ষকরা নিজেদের ও শিক্ষার্থীদের উন্নয়ন সাধন করতে পারেন।

 

Post MIddle

ট্রেইনিং প্রোগ্রামের চেয়ারম্যান ও বিইউবিটির বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. এ. কে. শামসুদ্দোহা অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে এই ট্রেইনিং প্রোগ্রামকে রিসার্চ মেথডের দক্ষতা ও পারদর্শিতা বাড়ানোর একটি প্ল্যাটফর্ম বলে মন্তব্য করেন ও সবাইকে ধন্যবাদজ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

 

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ট্রেইনিং প্রোগ্রামের উপ-সমন্বয়কারী মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক জনাব মনিরুল হাসান মাসুম। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, ট্রেজারার, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, জয়েন্ট রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ।

 

লেখাপড়া২৪.কম/বিইউবিটি/পিআর/স্বশা-৪৪৫৯

পছন্দের আরো পোস্ট