আন্তর্জাতিক তরুন উদ্যোক্তা সামিটের সমাপনী

?

ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র (ডিসিসিআই) প্রাক্তন সভাপতি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান বলেছেন, নতুন উদ্যোক্তাদের তাদের উৎপাদিত পণ্য বিপণনের পর্যাপ্ত সুযোগ তৈরী করে দিতে হবে। তিনি সরকারকে উদ্যোক্তা উন্নয়নে সহায়ক নীতিমালা ও প্রণোদনা দেয়ার আহবান জানান একই সঙ্গে তাদের জন্য ‘বিজনেস ইনকিউবেটর’ স্থাপনেরও তাগিদ প্রদান করেন যাতে তারা ধীরে ধীরে উন্নতি লাভ করতে পারে।

 

এছাড়াও তিনি ‘উদ্যোক্ত উন্নয়ন’ বিষয়টি জাতীয় শিক্ষাক্রমে অন্তভূর্ক্ত করারও আহবান জানান। তিনি গতকাল রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে আন্তর্জাতিক তরুন উদ্যোক্তা সামিটের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (ডিওয়াইডিএফ) এবং ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র (ডিসিসিআই) যৌথভাবে এ সামিটের আয়োজন করে। সমাপনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্তী, ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক আতিক-ই-রাব্বানী ও সামির সাত্তার। বিশ্বের বিভিন্ন দেশ যেমন ভারত, ইন্দোনেশিয়া, নেপাল, কোরিয়া, কেনিয়া, আফগানিস্তান, শ্রীলংকা, পাকিস্তান থেকে তরুন উদ্যোক্তারা এ সামিটে অংশগ্রহণ করেন।

 

লেখাপড়া২৪.কম/ড্যাফোডিল/পিআর/স্বশা-৪৪৫৪

পছন্দের আরো পোস্ট