নির্ধারিত সময়ের ১ ঘন্টা আগে রাকাবের পরীক্ষা স্থগিত

Rajshahi-Krishi-Unnayan-Ban-695x440রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হতে যাওয়া রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) কর্মকর্তা পদের দ্বিতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠানের এক ঘন্টা আগে স্থগিত করা হয়েছে। ভুল করে বিকেলের প্রশ্ন সকালে বন্টন করায় শুক্রবার দুপুর আড়াইটার দিকে এ পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়া হয়। রাকাবের এ পরীক্ষায় পুরো দায়িত্বে ছিল বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের। পরীক্ষা স্থগিতের খবর ছড়িয়ে পড়ায় ক্যাম্পাসে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছেন চাকরিপ্রার্থীরা।

 

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক জিন্নাত আরা বেগম বলেন, পরীক্ষার্থী বেশি হওয়ায় শুক্রবার দুই শিফটে রাকাবের পরীক্ষা নেওয়ার কথা ছিল। প্রথম শিফটে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিজোড় রোলধালীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত দ্বিতীয় শিফটের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু ভুলবশত সকালের পরীক্ষায় বিকেলের একটি সেটের প্রশ্ন দিয়ে দেওয়া হয়েছিল। বিষয়টি বোঝার সাথে সাথেই বিকেলের পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে এ পরীক্ষা আবারও নেওয়া হবে।

 

পরীক্ষা কমিটির আহ্বায়কের দায়িত্বে থাকা ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগেরসহযোগী অধ্যাপক মহা. নাসিম রেজা বলেন, রাকাবের অফিসার পদে ১০৮ জনকে নেওয়ার কথা থাকলেও সেখানে ফরম তুলেছিলেন ২৩ হাজার ৯০৭জন। প্রার্থী বেশি হওয়ায় জোড় ও বিজোড় রোল ভাগ করে দুই শিফটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।

 

সকালে চাকুরিপ্রার্থীদের আবারও পরীক্ষা নেওয়ার বিষয়ে তিনি বলেন, সবাইকেই পূনরায় পরীক্ষা দিতে হবে।

 

চাকরিপ্রার্থীদের কয়েকজনের বলেন, অনেক টাকা খরচ করে আমরা দেশের বিভিন্ন জেলা থেকে রাজশাহীতে পরীক্ষা দিতে এসেছিলাম। কিন্তু প্রশাসনের কিছু ভুলের কারণে আমাদের সবাইকে দূর্ভোগ পোহাতে হচ্ছে। এটা হতে পারেনা। আমাদের পরীক্ষা না নেওয়া হলে রাস্তা অবরোধ তোলা হবে না।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, চাকরিপ্রার্থীরা বিকেলের পরীক্ষা স্থগিতের খবর জানতে পেরে বিকেল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি সেখান থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে।

 

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির বলেন,ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করায় যান চলাচল বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সঙ্গে নিয়ে আমরা চাকরিপ্রার্থীদের সঙ্গে আলোচনা হচ্ছে।#

 

 

লেখাপড়া২৪.কম/রাবি/তমাল/আরএইচ-৪৬৪৩

পছন্দের আরো পোস্ট