সমাবর্তন পরবর্তী শেকৃবি কর্তৃপক্ষে সংবাদ সম্মেলন

শেকৃবি১বিপুল উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে ১৬ নভেম্বর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১ম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। এ প্রেক্ষিতে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: হযরত আলী, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কসের পরিচালক অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, প্রক্টর অধ্যাপক ড. মো. মিজানুর রহমান এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ।

 

সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা বলেন, সমাবর্তন হচ্ছে মহামান্য রাষ্ট্রপতির অনুষ্ঠান। এ অনুষ্ঠানে সবকিছু বঙ্গবভনে অনুমোদন সাপেক্ষে করতে হয়। সমাবর্তন অনুষ্ঠানে দেশের সার্বিক উন্নয়ন, বিভিন্ন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও শিক্ষা, গবেষণায় অসামান্য অবদান রাখায় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনাকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি ‘ডক্টর অব দি ইউনিভার্সিটি’ ডিগ্রি প্রদান করা হয়। তিনি আরও বলেন, আমরা কখনো কারো অসম্মান করিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি এ বিষয় টেনে এনে বলেন, তার ব্যাপারে যেসব অপপ্রচার চালাচ্ছে তারা না জেনে বুঝে এসব কিছু করছেন। কিন্তু সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রাণ বাহাউদ্দিন নাছিমের নাম অনাকাঙ্খিতভাবে উচ্চারিত না হওয়ার জন্যে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমরা বিশ্ববিদ্যালয় আইন অনুসারে সম্মানসূচক সনদ দেয়ার চেষ্টা করছি। বাহাউদ্দিন নাছিমকে শেকৃবি প্রতিষ্ঠার ক্ষেত্রে যে অবদান তা অনস্বীকার্য। এজন্যে আজীবন শেকৃবি তাকে মনে রাখবে। এছাড়া সমাবর্তনে বিতরণ করা মগের লোগোর মধ্যে বিশ্ববিদ্যালয়ের নাম সমস্যা কী কারনে হয়েছে তা অতিদ্রুত তদন্ত কমিটি গঠনের মাধ্যমে ভুলের কারণগুলো খুঁজে বের করার জন্য ইতোমধ্যে ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

 

মূল সনদ প্রসঙ্গে বলেন, সনদপত্রে ভুল হয়েছে কথাটা ঠিক হয়নি। এখানে শিক্ষার্থীদের সাথে কিছু বিষয়ে মিল হয়নি মাত্র। তবে যেহেতু অভিযোগ উঠেছে তাই ব্যাপারটি একাডেমিক কাউন্সিল, সিন্ডিকেটের অনুমোদনের মাধ্যমে আমরা ঠিক করা হবে। যারা প্রোভিশনাল সনদ জমা দিয়ে মূল সনদ নিয়েছিলেন তারা চাইলে আবার তাদের প্রভিশোনাল সনদ নিতে পারবেন। #

 

 

লেখাপড়া২৪.কম/শেকৃবি/পিআর/আরএইচ-৪৬৩৭

পছন্দের আরো পোস্ট