ভর্তি পরীক্ষার সময় হল ছাড়ার কঠোর নির্দেশ

BRURবেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময় আবাসিক হলসমূহ খালি না করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী।

 

এদিকে কর্তৃপক্ষের এ ঘোষণার আবাসিক শিক্ষার্থী এবং ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসিকতা সংকটের জন্য কঠোর আন্দোলনের হুমকি উচ্চারণ করেছে সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন ছাত্র সংগঠন।

 

জানা গেছে, ২০১৫-২০১৬ স্নাতক প্রথম বর্ষের কেন্দ্রীয় ভর্তি কমিটিতে পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৬, ৭, ৮ এবং ১০ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ কারণে ৪ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আবাসিক হলসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয় ভর্তি কমিটিতে।

 

Post MIddle

ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি জুগেশ ত্রিপুরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আবাসিক হল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে না আসলে শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব।

 

কথা বললে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহেদী হাসান শিশির লেখাপড়া২৪.কমকে জানান, আবাসিক শিক্ষার্থী এবং ভর্তিচ্ছুদের ভোগান্তির কথা ভেবে আশা করছি বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সিদ্ধান্ত থেকে সরে আসবে।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী লেখাপড়া২৪.কমকে বলেন, ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষার জন্যই এই সিদ্ধান্ত। যদি কোন শিক্ষার্থী হল ছাড়তে না চায় তবে তার হলের আবাসিকতা বাতিলসহ বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যবস্থা নেওয়া হবে।#

 

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/সজীব/আরএইচ-৪৬১৫

পছন্দের আরো পোস্ট