ইবির শিক্ষার্থীদের ক্যাম্পাসে চলাচলে নিষেধাজ্ঞা

ইবিইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অনার্স ভর্তি পরীক্ষা চলাকালে ক্যাম্পাস আভ্যন্তরে আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। এতে নিত্য প্রয়োজনীয় কাজেও আবাসিক হল থেকে বের হতে পারছেনা শিক্ষার্থীরা। ফলে শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়ছে বলে জানা গেছে।

 

জানা গেছে, ক্যাম্পাসের পরিচয় পত্র দেখালেও ক্যাম্পাসে আইন শৃঙ্খলায় নিয়োজিত সদস্যরা আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের কোথাও চলাচল করতে দিচ্ছেনা। ভর্তি পরীক্ষা পরীক্ষা কেন্দ্রের নিদ্দিষ্ট সীমানার বাইরেও চলাচল করতে পাছেনা শিক্ষার্থীরা। এমনকি প্রয়োজনীয় কাজে বের হওয়া অনেক শিক্ষার্থীকে বিভিন্নভাবে হেনস্থা করছে বলেও অভিযোগ রয়েছে। এতে চরম ভোগান্ত পরছে শিক্ষার্থীরা।

 

এব্যপারে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ও হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মাস্টার্সের শহীদুল ইসলাম নামের এক শিক্ষার্থী অভিযোগ করে বলেন,আমি আমার একান্ত প্রয়োজনে আজ সকাল নয়টার দিকে ক্যাম্পাসে বাইরে যাবার জন্য মেইন গেটে গেলে সেখানে কয়েক পুলিশ সদস্য আমাকে বাইরে বের হতে দেয় নি। পরিচয় পত্র দেখালেও আমাকে যেতে দেয় নি।

 

খালেদা জিয়া হলের শারমিন সুলতানা নামের এক আবাসিক শিক্ষার্থী জানায়, আমার বাড়ি থেকে একজন পরীক্ষার্থী ক্যাম্পাসের গেটে এসে আমাকে ফোন দিলে আমি সেখানে তাকে নিয়ে আসার জন্য ডায়না চত্তর পর্যন্ত গেলে আমাকে এক পুলিশ সদস্য আর সামনে যেতে দেয় নি। বাধ্য হয়ে আমাকে ফিরে আসতে হয়েছে।

 

রিয়াজ নামের এক শিক্ষার্থী জানায়, আমি একটি গুরুত্ব পূর্ন কাজে ক্যাম্পাসের বাইরে যাবার জন্য মেইন গেটে যাই সেখান কার নিয়োজিত পুলিশ সদস্যরা আমাকে বাইরে যেতে দেয় নি। থানা গেট দিয়ে যেতে বলে, সেখানে গেলে সেখানেও বাধা দেয়, তারপর লালন শাহ হল গেট দিয়ে বের হতে চাইলে সেখানে আইডি কার্ড দেখানোর পরেও বের হতে দেয় নি। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পার্শ্ববতী পকেট গেট দিয়ে বের হতে গেলে সেখানেও এক পুলিশ সদস্য বের হতে দেয় নি।

 

এব্যপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান জানায়, ভর্তি পরীক্ষার পরিবেশ বজায় রাখতে আবাসিক অনাবাসিক সকল শিক্ষার্থীর চলাচলে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শিক্ষার্থীদের যাতে কোন ভোগান্তিতে পরতে না হয় সেজন্য শুধু আজকের জন্য আগেই মাইকিং করে ঘোষনা দেয়া হয়েছে।

 

লেখাপড়া২৪.কম/ইবি/নবীন/স্বশা-৪৪৩২

পছন্দের আরো পোস্ট