জাবিতে শুরু হচ্ছে গণিত অলিম্পিয়াড-২০১৫

DSC02832‘গণিতের যত ভয় শুরু করলেই জয়’ এ স্লোগানকে প্রতিপাদ্য করে ২য় বারের মত জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সাইন্স ক্লাব আয়োজন করেছে গণিত অলিম্পিয়াড-২০১৫।

 

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকাল সাড়ে তিনটায় বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি সাহাদাত হোসেন।

 

লিখিত বক্তব্যে তিনি আরও জানান, সাইন্স ক্লাব ২য় বারের মতে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির স্কুলের শিক্ষার্থীদের নিয়ে গণিত অলিম্পিয়াডের আয়োজন করেছে। এ বারের গণিত অলিম্পিয়াডে সাভার অঞ্চলের ৫০ টি স্কুলের প্রায় ১৬০০ শিক্ষার্থী অংশগ্রহন করবে। ইতোমধ্যে সকল শিক্ষার্থীদের মাঝে পরীক্ষার প্রবেশ পত্র সরবরাহ করা হয়েছে।

 

Post MIddle

২০ মে নভেম্বর শুক্রবার সকাল দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের স্কুল এন্ড কলেজে এ অলিম্পিয়াডের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

সংবাদ সম্মেলনে সাইন্স ক্লাবের উপদেষ্টা ও বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. মোহাম্মদ শাহেদুর রহমান, গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আবদুর রব, সংগঠনটির সেক্রেটারি আবু সাঈদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সাইন্স ক্লাব স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানের জ্ঞানকে বিকশিত করা এবং বিজ্ঞানের প্রতি তাদের ভালবাসা সৃষ্টি করার লক্ষ্যে ২০১৪ সালে প্রথম বারের মত গণিত অলিম্পিয়াডের আয়োজন করেছিল। ##

 

লেখাপড়া২৪.কম/জাবি/এমএইচ-৪২৫

পছন্দের আরো পোস্ট