রাবিতে টিএসসিসির নতুন ভবন নির্মাণ দাবি

রাবিরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) অবকাঠামো ত্রুটিপূর্ণ। এটি নীতিমালা বহির্ভূত ও অকার্যকরভাবে নির্মাণ করা হয়েছে। তাই নীতিমালা অনুসরণ করে নতুন জায়গায় টিএসসিসির নতুন ভবন নির্মাণ করতে হবে।

 

সোমবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট এ দাবি জানায়। এর আগে আরেক সংবাদ সম্মেলন থেকে একই দাবি জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাংস্কৃতিক জোটের সাবেক কয়েক নেতা।

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, পুনর্নির্মাণ করা ভবনটি টিএসসিসির নীতিমালা অনুযায়ী নির্মাণ করা হয়নি। এ ভবনটিতে সাংস্কৃতিক সংগঠনগুলোর কর্মকা- পরিচালনার জন্য যেসব সুযোগ-সুবিধা থাকার কথা, তা নেই। ১৯৮৪ সালের খসড়া প্রস্তাবের আলোকে টিএসসিসির যে নীতিমালা প্রণয়ন করা হয়, সে অনুযায়ী নতুন ভবন নির্মাণের দাবি জানানো হয়।

 

সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা এতে আরও তিনটি দাবি জানান। দাবিগুলো হলো টিএসসিসি নীতিমালা নতুনভাবে প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে। অবিলম্বে বিলিকৃত সব প্রকাশনা ফেরত নিতে হবে ও সঠিক ইতিহাস তুলে ধরে নতুন করে স্মরণিকা প্রকাশ করতে হবে এবং যারা প্রকাশনায় ইতিহাস বিকৃত করেছেন, তাদের দুঃখ প্রকাশ করতে হবে।#

 

লেখাপড়া২৪.কম/সং/আরএইচ-৪৬০৬

পছন্দের আরো পোস্ট