পাবিপ্রবিতে ক্লিন ক্যাম্পাস কর্মসূচি

IMG_8372পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সারাবছর পরিস্কার পরিছন্ন রাখার জন্য শিক্ষক-শিক্ষার্থী ,কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে ময়লা পরিস্কারের মধ্য দিয়ে আাজ সোমবার ‘ক্লিন ক্যাম্পাস’ কর্মসূচির উদ্বোধন করেছেন উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী মহোদয়। প্রত্যেক মাসের প্রথম সোমবার ক্যাম্পাসে এই কর্মসূচি চলবে।

 

সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে সচেতনামূলক একটি র‌্যালি বের হয়। র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিজ্ঞান ভবনের সামনে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে উপাচার্য ময়লা পরিস্কার শুরু করেন। এসময় তিনি ক্লিন ক্যাম্পাস কর্মসূচির উদ্বোধন করেন। প্রত্যেক মাসের প্রথম সোমবার এই কর্মসূচি পালন করা হবে বলে উপাচার্য ঘোষণা করেন। ক্লিন ক্যাম্পাস কর্মসূচি উদ্বোধনের সময় উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের সবার উদ্দেশ্যে বলেন, পরিস্কার পরিছন্নতা জীবনের একটি অপরিহার্য বিষয়। ধর্মীয় দিক থেকেও এর রয়েছে ব্যাপক গুরুত্ব। উন্নত ও আধুনিক শিক্ষা ব্যাবস্থার সাথে পরিস্কার পরিছন্নতার গুরুত্ব অপরিসীম। এর মাধ্যমে শুধু ক্যাম্পাস নয় নিজেদের মেধা ও মননেরও উন্নতি হবে।

 

Post MIddle

এরপর উপাচার্যের নেতৃত্ব পুরো ক্যাম্পাস পরিস্কার করা হয়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয়, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. মোঃ হাবিবুল্লাহ, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ আবদুল আলিম, বিজনেস ষ্টাডিজ অনুষদের ডিন ড. মোঃ কামরুজ্জামান, বিজ্ঞান অনুষদের ডিন খায়রুল আলম, বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট রাশেদ কবির,অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ড. মীর খালেদ ইকবাল, পরিচালক মিন্টু কুমার বিঞ্চু, উপরেজিষ্ট্রার কামরুল হাসানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ,কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

 

লেখাপড়া২৪.কম/পাবিপ্রবি/পিআর/স্বশা-৪৪২৩

পছন্দের আরো পোস্ট