ঢাবিতে দু’দিনব্যাপী সংগীত উৎসব শুরু ১৭ নভেম্বর

ঢাবিঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ আয়োজিত দু’দিনব্যাপী সংগীত উৎসব শুরু হচ্ছে আগামীকাল। এ উপলক্ষে আগামীকাল (১৭ নভেম্বর) মঙ্গলবার সকাল ১০টায় অপরাজেয় বাংলা হতে ‘উৎসব র‌্যালি’র আয়োজন করা হয়েছে। বিকেল ৫টা ৩০মিনিটে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে “সংগীত উৎসব ২০১৫”-এর উদ্বোধনী অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি প্রধান অতিথি হিসেবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান।

 

আগামী (১৮ নভেম্বর) বুধবার বিকেল ৫টা ৩০মিনিটে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্চুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান প্রধান অতিথি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন ও রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

 

Post MIddle

উল্লেখ্য, এই উৎসবের বিষয় হিসেবে নির্ধারণ করা হয়েছে বাংলাদেশের চলচ্চিত্রের গান। অনুষ্ঠানে গাজী মাজাহারুল আনোয়ার, খান আতাউর রহমান, সত্য সাহা, শেখ সাদী খান, আলম খান, আলী হোসেন, আলাউদ্দিন আলী প্রমুখের মত কিংবদন্তী সুরকার ও গীতিকারবৃন্দকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানে সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এবং আমন্ত্রিত শিল্পী আগুন বাংলাদেশের চলচ্চিত্রের ১৯৫৬ থেকে ২০১০ সাল পর্যন্ত উল্লেখযোগ্য গান পরিবেশন করবেন।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০১৯৪

পছন্দের আরো পোস্ট