শান্তিপূর্ণ পরিবেশে ইবি’র প্রথম দিনের ভর্তি পরীক্ষা

IUইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। দেশের বিভিন্ন এলাকা থেকে আগত শিক্ষার্থীরা এ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে। আজ (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টা হতে “এ” ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে এ বছরের ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু হয়। এরপর বেলা সাড়ে ১১ টা হতে দুপুর সাড়ে ১২টা, দুপুর ২টা হতে বিকেল ৩ টা এবং বিকেল ৪ টা হতে বিকেল ৫টা পর্যন্ত “বি” ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

পরীক্ষার্থীর উপস্থিতি প্রায় শতভাগ। ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আফজাল হোসেন, রেজিস্ট্রার এস,এম আব্দুল লতিফসহ পরিদর্শন টিমের সদস্যবৃন্দ পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন। পরীক্ষা উপলক্ষে র‌্যাব ও পুলিশ বাহিনী এবং বিএনসিসি ও রোভার স্কাউটস্ এর সহযোগিতায় ক্যাম্পাসে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

 

Post MIddle

ভ্রাম্যমান আদালত টিম এবং প্রক্টরিয়াল বর্ডি সার্বক্ষণিক ক্যাম্পাস ও ক্যাম্পাসের আশপাশের এলাকা নজরদারিতে রেখেছে। এবারই প্রথম ক্যাম্পাসকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। এ বছর ৫টি অনুষদের ৮টি ইউনিটের অধীনে ১৬৯৫ আসনের বিপরীতে ভর্তি যুদ্ধে লড়ছে ৬৪,৭৮০ জন শিক্ষার্থী। আগামিকাল (১৬ নভেম্বর) ৪টি শিফ্টে “ এইচ” ও “ সি” ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

লেখাপড়া২৪.কম/ইবি/এমএএ-০১৭১

পছন্দের আরো পোস্ট