সমাবর্তন উপলক্ষে রাজকীয় সাজে সজ্জিত শেকৃবি

শেকৃবিরাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের(শেকৃবি) ১ম সমাবর্তন আগামী ১৬ নভেম্বর(সোমবার)।বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের দীর্ঘ পনের বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে এই সমাবর্তন। সমাবর্তন না হওয়ায় বিশ্ববিদ্যালয়ের আচার্য হয়েও কোন রাষ্ট্রপতির শেকৃবিতে আসা হয়নি। সমাবর্তন উপলক্ষে এই প্রথম কোন রাষ্ট্রপতি আসবেন শেকৃবিতে।তাই রাজকীয় ভাবেই রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবে শেকৃবি। ইতোমধ্যে সমাবর্তন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সমার্তন উপলক্ষে ক্যাম্পাসে সেজেছে রাজকীয় সাজে। বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ।

 

ঈদ আমেজ বিরাজ করছে ক্যাম্পাসে। সবাই ঈদের মাঝে যেমন সবাই মিলে ঘুরে বেড়াই ছবি তুলি মাজা আর মজা করি ,ঠিক তেমন একটা অবস্থা বর্তমানে শেকৃবিতে।খুব উপভোগ করছি সবাই মিলে।এমন ভাবেই সমাবর্তনের আমেজ প্রকাশ করেছেন শেকৃবি’র শিক্ষার্থী রোকন ,জাহিদ নাহিদ,অমিত,অমৃত।

 

ক্যাম্পাসের ভিতরে আলোকসজ্জা অনেকের মনকে এমন ভাবে আকৃষ্ট করছে সারাক্ষন শুধু বন্ধু বান্ধবদের নিয়ে সেলফি আর গ্রুপ ছবি তোলা নিয়েই ব্যস্ত রয়েছে।ছবি তোলা আর জন্য শেকৃবির বাহির থেকেও আসছেন শত শত মানুষ।বাহির থেকে আসা এক দর্শনার্থী বলেন, শেকৃবির গ্রাম্য পরিবেশের কারনে প্রায়ই এখানে আসা হয়। কিন্তু সমাবর্তন উপলক্ষে এত চমৎকার করে সাজানো হয়েছে তাই পবিার নিয়ে ঘুরতে চলে এলাম ।

 

শিক্ষার্থীদের অনেকেই ক্লাস পরিক্ষার মাঝে সমাবর্তনের উৎসবের আমাজেকে দেখছেন ঈদের আনন্দ হিসেবে। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে চলছে সুন্দর ছবি তোলা আর আপ করার প্রতিযোগিতা।এক শিক্ষার্থী তার ফেইসবুকের স্ট্যাটাসে লিখেছেন- সমাবর্তন নয়,মনে হচ্ছে শেকৃবির বিয়ে।

 

সমাবর্তন অনুষ্ঠানটি বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের সামনের মাঠে অনুষ্ঠিত হবে।বিশ্ববিদ্যালয়ের প্রস্ততির পাশাপাশি রাষ্ট্রপতির নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরত্ব সহকারে দেখা হচ্ছে। এর জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি রাষ্ট্রপতির নিরাপত্তায় নিয়োজিত থাকা বিশেষ নিরাপত্তা বাহিনী(এসএসএফ) নিয়োজিত রয়েছে।বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলে এবং বিভিন্ন পয়েন্টে সমাবর্তন শেষ না হওয়া পর্যন্ত এসএসএফ নিয়োজিত থাকবেন বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়।

12243332_1638760296399196_2686590441927540875_n

লেখাপড়া২৪.কম/শেকৃবি/সাদ্দাম/স্বশা-৪৪১০

পছন্দের আরো পোস্ট