রাবির শিক্ষক শফিউল হত্যার বিচার দাবি

12243810_478801785635372_315030424_nরাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি ) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক শফিউল ইসলাম লিলনকে নির্মম হত্যাকান্ডের প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে সমাবেশ ও র‌্যালী করেছে রাবি শিক্ষক সমিতি। রোববার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিমের সঞ্চালনায় বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা, সমাজ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ওয়ারদাতুল আকমাম।

 

সমাবেশে বক্তারা বলেন, আইন তার নিজস্ব গতিতে চলবে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক লিলন হত্যার বিচারের ক্ষেত্রে তার ব্যতিক্রম দেখা যাচ্ছে। এ হত্যার এক বছর অতিক্রান্ত হলেও বিচারের তেমন কোন অগ্রগতি হয়নি। তবে এদেশের সরকার চাইলে এ হত্যার বিচার খুব দ্রুত কার্যকর করতে পারেন। তাই আমরা সরকারের কাছে হত্যাকান্ডের দ্রুত বিচারের আহ্বান জানাচ্ছি। এ সময় বক্তারা আরও বলেন, আমরা খুবই আশাবাদী আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খুবই দ্রুত প্রকৃত অপারাধীদের বিচার করে তাদের উপযুক্ত শাস্তি দেবেন। আর তা না হলে তারা আন্দোলন চালিয়ে যেতে বাধ্য হবেন বলেও সমাবেশ থেকে বক্তারা হুশিয়ারি দেন। সমাবেশে নিহত শিক্ষক লিলনের ছেলে শৌমিন সাহরিদ জেবিনসহ বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিল।

 

উল্লেখ্য, গত ১৫ নবেম্বর বিশ্ববিদ্যালয়ের উপকন্ঠে চৌদ্দপাই এলাকায় নিজ বাসার সামনে দুর্বৃত্তদের হামলায় নিহত হন শফিউল ইসলাম। এ হত্যাকান্ডের পর দেশব্যাপী ব্যাপক তোলপাড় শুরু হয়।

 

লেখাপড়া২৪.কম/রাবি/এমএএ-০১৭৩

পছন্দের আরো পোস্ট